জবিতে যৌথভাবে পরিস্কার পরিচ্ছন্ন অভিযান

said khokon picজগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) তে ‘পরিচ্ছন্ন বছর-২০১৬’ উপলক্ষে যৌথভাবে পরিস্কার পরিচ্ছন্ন অভিযান অনুষ্ঠিত। আজ (বৃহস্পতিবার) বেলা ১টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন-এর যৌথ উদ্যোগে ‘পরিস্কার পরিচ্ছন্ন অভিযান’ অনুষ্ঠান ভাষা শহীদ রফিক ভবনের সামনে অনুষ্ঠিত হয়।

 

পরিস্কার পরিচ্ছন্ন অভিযানে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক সকলে ব্যাপকভাবে সাড়া দেওয়ায় প্রধান অতিথি হিসেবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র মোহাম্মদ সাইদ খোকন সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, “এধরনের অভিযানে প্রত্যেক নাগরিকের অংশগ্রহণ আবশ্যক। মেয়র-এর দায়িত্ব সকলের, সবাই নিজ নিজ অবস্থান হতে এ দায়িত্ব গ্রহণ করলে ঢাকা শহর বিশ্বের অন্যতম পরিচ্ছন্ন শহরে আবির্ভূত হবে।”

 

Post MIddle

তিনি আরো বলেন, “গুলিস্তানস্থ মেয়র মোঃ হানিফ ফ্লাইওভারের একটি রুট ধোলাইখাল পর্যন্ত সংযোগ দেয়ার প্রস্তাব দেয়া হয়েছে। ফ্লাইওভারের রুটটি ধোলাইখাল পর্যন্ত সংযোগ হলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ পুরান ঢাকার জনগণ উপকৃত হবে।”এসময় তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আশেপাশের পরিবেশ পরিছন্ন রাখার জন্য ডাস্টবিনের ব্যবস্থা করার কথা ব্যক্ত করেন।

 

অনুষ্ঠানে রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান সঞ্চলনায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। এছাড়াও অনুষ্ঠানে ট্রেজারার অধ্যাপক মোঃ সেলিম ভূঁইয়া, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন-এর প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বেলাল হোসেন, ৪৩নং ওয়ার্ড কমিশনার মোঃ আরিফ হোসেন ছোটন ও ৩৭ নং ওয়ার্ড কমিশনার রহমান মিয়াজী এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন বক্তব্য প্রদান করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, প্রক্টর, শিক্ষক, শিক্ষার্থী, ছাত্রনেতৃবৃন্দ, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

লেখাপড়া২৪.কম/জবি/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট