বাংলাদেশে নাসা আয়োজিত হ্যাকাথন প্রতিযোগিতা

MOU with PeopleNTech1২৪ মার্চ (বৃহস্পতিবার) দ্বিতীয়বারের মতো বাংলাদেশে আয়োজিত হতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসা আয়োজিত বিশ্বের সর্ববৃহৎ হ্যাকাথন প্রতিযোগিতা ‘নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০১৬’। এবারের আয়োজনে অন্যতম পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে তথ্যপ্রযুক্তি বিষয়ক প্রতিষ্ঠান পিপল এন টেক। সম্প্রতি আয়োজক প্রতিষ্ঠান বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) ও পিপল এন টেক এর মধ্যে এ বিষয়ে এক সমঝোতা চুক্তি অনুষ্ঠিত হয়।

 

বেসিস সভাকক্ষে আয়োজিত এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বেসিসের পরিচালক ও নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জের আহ্বায়ক আরিফুল হাসান অপু এবং পিপল এন টেক’র প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী আবুবকর হানিপ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। এসময় উপস্থিত ছিলেন বেসিসের যুগ্ম-মহাসচিব মোস্তাফিজুর রহমান সোহেল, সচিব হাশিম আহম্মাদ, পিপল এন টেক’র উপদেষ্ঠা প্রফেসর সাজ্জাদ হোসেন, পরিচালক ইউনুস খান প্রমুখ।

 

উল্লেখ্য, বিশ্বের ১৭০টি নগরীর মতো বাংলাদেশের ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহীতে বড় পরিসরে আয়োজিত এই প্রতিযোগিতা ২২ থেকে ২৪ এপ্রিল অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতার আঞ্চলিক পর্যায়ের বিজয়ীরা চ‚ড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাবে। গতবারের মতো বাংলাদেশে এই প্রতিযোগিতার আয়োজক হিসেবে রয়েছে বেসিস।

 

লেখাপড়া২৪.কম/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট