তনু হত্যার বিচার চেয়ে নোয়াখালীতে মোমবাতি প্রজ্জ্বলন

DSCF0163কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইতিহাস বিভাগের ছাত্রী সোহাগী জাহান ওরফে তনু (১৯) হত্যার বিচারের দাবিতে ২৪ মার্চ বৃহস্পতিবার মোমবাতি প্রজ্জ্বলন এবং প্রতিবাদ সমাবেশ করেন নোয়খালীর জনগণ । স্বেচ্ছাসেবী সংগঠন ভলেন্টিয়ার ফর বাংলাদেশ, নোয়াখালী শাখার আয়োজনে সন্ধ্যা ৬.৩০ থেকে ৭ টা পর্যন্ত প্রতিবাদ কর্মসূচিতে নোয়াখালীর বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এবং নোয়াখালীর সাধারণ জনগণ অংশগ্রহণ করেন । বিচার চাই, বিচার চাই, তনু হত্যার বিচার চাই স্লোগানে মুখরিত হয়ে উঠে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ ।

 

প্রতিবাদ সমাবেশে বিভিডি’র সংগঠক তানজিদা আক্তার চয়ন বলেন, “আমাদের নারীদের এই নিপীড়নের বিরুদ্ধে, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে । তনু হত্যার বিচার না হওয়া পর্যন্ত আমাদের প্রতিবাদ অব্যাহত থাকবে । আর কোন তনুর জীবন যেন এইভাবে মুছে যেতে না পারে, সে লক্ষ্যে আমাদের কাজ করতে হবে ।” তিনি উপস্থিত মানুষকে উদ্দেশ্য করে বলেন, আপনারা যারা পুরুষেরা আজ এই প্রতিবাদ সমাবেশে উপস্থিত আছেন, সমাজের নারীদের নিরাপদে বসবাস করার জন্য আপনাদেরকে সবার আগে এগিয়ে আসতে হবে । আপনাদের মা, বোনদের এসব অন্যায় দেখে যদি গৃহবন্দী করে রাখেন, তাহলে তনুরা হেরে যাবে । উপস্থিত সকলকে এই প্রতিবাদ সমাবেশে সংহতি প্রকাশ করার জন্য ধন্যবাদ জানিয়ে এবং পরবর্তী কর্মসূচিতে অংশগ্রহণের আহ্বান জানিয়ে প্রতিবাদ সমাবেশটি শেষ হয় ।

 

উল্লেখ্য কুমিল্লার ময়নামতি সেনানিবাসের পাহাড় হাউসের লাগোয়া কালভার্টের কাছাকাছি ঝোপে গত রোববার রাত সাড়ে ১০টায় সোহাগীর লাশ পাওয়া যায়। ধর্ষণের চেষ্টায় ব্যর্থ হয়ে দুর্বৃত্তরা তাঁকে হত্যা করেছে বলে পুলিশের ধারণা। এ ঘটনায় সোহাগীর বাবা ইয়ার হোসেন কুমিল্লার কোতোয়ালি মডেল থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ গত তিন দিনেও ওই হত্যাকাণ্ডে জড়িত কাউকে চিহ্নিত বা গ্রেপ্তার করতে পারেনি। #

পছন্দের আরো পোস্ট