জাবিতে সপ্তাহব্যাপী ‘স্বাধীনতা বই মেলা’

DSC_0323জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের আয়োজনে ২৪ মার্চ থেকে সপ্তাহব্যাপী ‘স্বাধীনতা বই মেলা’ শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবনের সম্মুখে সকাল দশটায় মেলা উদ্বোধন করেন প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম। উদ্বোধনী ভাষণে উপাচার্য বলেন, চিন্তা, চেতনা ও ভাবনা লেখার মাধ্যমে প্রকাশ পায়। লেখা গ্রন্থাকারে প্রকাশ করলে পাঠকের সঙ্গে লেখকের চিন্তার যোগসূত্র ঘটে।

 

বাংলা বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা প্রতিবছর তাদের সৃজনশীল কর্মকাণ্ড ও গ্রন্থ প্রকাশের মধ্যদিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সুনাম ও গৌরব বৃদ্ধি করছেন। উপাচার্য বাংলা বিভাগের গ্রন্থকারদের অভিনন্দন ও শুভেচ্ছা জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের, কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দ মোহম্মদ কামরুল আহছান। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. আবু দায়েন। স্বাগত বক্তব্য রাখেন বই মেলার আহবায়ক ড. তারেক রেজা।

 

বই মেলায় বাংলা একাডেমীসহ দেশের খ্যাতনামা ৪০টি প্রকাশনা সংস্থা ষ্টল দিয়েছে। এছাড়াও মেলায় প্রতিদিন শিল্প-সাহিত্য-সংস্কৃতি বিষয়ক সেমিনার ও সঙ্গীত সন্ধ্যার আয়োজন রাখা হয়েছে।

 

লেখাপড়া২৪.কম/জাবি/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট