চবিতে তনু হত্যার বিচার দাবিতে মানববন্ধন

pic (2)কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী তনু নামের এক ছাত্রীকে ধর্ষনের পর হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে মানববন্ধন ও মিছিল করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যায়ের (চবি) সাধারন শিক্ষার্থীরা। বুধবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে সামনে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়।

 

মানববন্ধনে শিক্ষার্থীরা তনু হত্যার বিচারসহ দেশে প্রতিনিয়ত যেসব ধর্ষন হচ্ছে তার দ্রুত আইনের আওতায় আনার জন্য সরকারকে আহবান করে। এসময় “আমার মাটি আমার মা ধর্ষকের হবেনা”, “আমি তনুর ভাই, তনুর হত্যার বিচার চাই”, লেখা প্লেকার্ড প্রদর্শন করতে দেখা যায়।

 

মানববন্ধনে নৃবিজ্ঞান বিভাগের বিভাগের এম এস এস শেষ বর্ষের শিক্ষাবর্ষের শিক্ষার্থী আব্দুল আজিজ বলেন, তনু চলে গেছে আমরা বুঝি নাই। আমরা আর কত তনু চলে গেলে এই সমাজকে নিরাপদ সমাজব্যবস্থায় গড়ে তুলতে পারবো। তিনি বলেন, তনুর জায়গায় আমার বোন হতে পারতো। আমাদের একটাই দাবি এর বিচার যেন অতি তাড়াতাড়ি হয়।

 

Post MIddle

রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মির্জা ফখরুল ইসলাম বলেন, সেনানিবাসের মত একটি জায়গায় এমন হত্যাকান্ড ঘটছে যা আমরা মিডিয়ার মাধম্য জানতে পেরেছি। প্রতিদিন পার্বত্য এলাকায় ধর্ষিত হচ্ছে তার খবর আমরা রাখছিনা। রাজন হত্যার বিচারের ন্যায় ধর্ষনকারীদের বিচার যেন এদেশের মাটিতে হয়।

 

লোকপ্রশাসর বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ফারিহা সৈয়দ উলফাত চবির যাতায়াতের এক মাত্র মাধ্যম শাটলের কথা বলতে গিয়ে বলেন, বিশ্ববিদ্যালয়ের মত একটি শিক্ষা প্রতিষ্ঠানে আমাদের নৈতিক মূল্যবোধ শিখানো হচ্ছে না। প্রতিদিন শাটলে দেখছি কিভাবে মেয়েদের শ্লীলতহানি করা হচ্ছে। আমরা প্রতিবাদ করতে ভুলে গেছি বলেই মানুষ হত্যা ও ধর্ষন বাড়ছে।
এছাড়াও মানববন্ধনে যোগাযোগ ও সাংবাদিকতার বিভাগের ১০-১১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সঙ্গি বড়–য়া আক্ষেপ করে বলেন, টিএসসি,পহেলা বৈশাখে যে শ্লীলতাহানির ঘটনা ঘটেছে তার বিচার আজও আমরা পাই নি। আমরা বিচারহীনতার সংস্কৃতি বন্ধ হোক আটাই চাই। প্রসঙ্গত, গত ২১ মার্চ কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী তনুকে ধর্ষন করে হত্যা করে দুর্র্র্র্বৃত্তরা।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট