ইউজিসিতে আন্তর্জাতিক কর্মশালা

23.03.2016বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক আয়োজিত Building Quality in Higher Edcuation শীর্ষক এক আন্তর্জাতিক কর্মশালা আজ (২৩ মার্চ ২০১৬ তারিখ) ইউজিসি অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের সচিব জনাব মোঃ সোহরাব হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, সদস্য, ইউজিসি, প্রফেসর ড. দিল আফরোজা বেগম, সদস্য, ইউজিসি ও ড. গৌরঙ্গ চন্দ্র মহন্ত, এনডিসি, প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব), উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্প। কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন এম. এইচ. রহমান, ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট কনসালটেন্ট এ্যাট লার্নিং সিনারজি, ওটোয়া, কানাডা।

 

প্রধান অতিথি তাঁর বক্তব্যে উচ্চশিক্ষার মানোন্নয়নে ইউজিসি কর্তৃক গৃহীত বিভিন্ন পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেন। উচ্চশিক্ষার মান বৃদ্ধিকল্পে তিনি গুণগত মানসম্পন্ন শিক্ষা প্রদানের জন্যে শিক্ষকদের প্রতি আহবান জানান। তিনি আরও বলেন, আমাদেরকে প্রচলিত ধ্যান ধারণা থেকে বেরিয়ে এসে আধুনিক জ্ঞান ও প্রযুক্তিকে ধারণ করে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

 

Post MIddle

সভাপতির বক্তেব্য ইউজিসি চেয়ারম্যান বলেন, উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে গুণগত মানসম্পন্ন শিক্ষার কোনো বিকল্প নেই। জ্ঞান ভিত্তিক সমাজ বিনির্মাণে বিশ^মানের শিক্ষা প্রদান ও গ্র্যজুয়েট তৈরি আজ সময়ের দাবী।

 

অনুষ্ঠানে ইউজিসি সদস্য প্রফেসর ড. মোঃ আখতার হোসেন, দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেল (আইকিউএসি) এবং ইউজিসি ও উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের কর্মকর্তাবন্দ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

 

 

পছন্দের আরো পোস্ট