বিথীর সাহসিকতার গল্প

01db386d-1e20-4126-84df-5e0b11d3783f“আমাকে ওরা প্রায় ৭ জন মহিলা জোর করে ধরে রেখেছিল। বাইশ মাইলে বাস থেকে নামতেই দিচ্ছিল না। আমি বলার পর আমাকে নামতে দিলেও বাস থেকে নেমে দেখি আমার গলার চেইন নেই। তখন পিছন থেকে দৌড়ে ওদেরকে ধরে ফেলি। তখন আর একজন বড় ভাই –এর সহায়তায় তাকে ধরে নিয়ে ক্যাম্পাসে আসি।” এমনই সাহসী গল্পের ঘটনার অববাহিকায় অভিনব পদ্ধতিতে ছিনতাই-এর কবলে পড়েও বেচে গেছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের ২৭তম ব্যাচের শিক্ষার্থী বিথী।

 

সকালে বাসা থেকে বের হয়ে বাইপাইল থেকে বাসে উঠার পর থেকেই কোলে থাকা দুজন বাচ্চাসহ সাতজন মহিলা ছিনতাইকারী দলের নজরে আসে। তখন থেকেই ছিনতাইকারীরা বিথীকে ঘিরে বাসে দাঁড়িয়ে থাকে এবং বিভিন্নভাবে গায়ে হাত দেয়ার চেষ্টা চালায়। ঢাকা আরিচা মহাসড়কের বাইশ মাইল নামক স্থানে বিথী ও ছিনতাইকারীরা বাস থেকে নামার পর গলার চেইন নেই দেখে বিথী পেছন থেকে দৌড়ে ধরে এবং তখন সেখানে লোকজন জড় হয়।

 

8ca99ef9-a57a-462b-b024-4a65a0e8842eছিনতাইকারীদের গায়ে হাত না তুলে তাদেরকে বিশ্ববিদ্যালয়ে ধরে নিয়ে আসে শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় প্রশাসন পুলিশের হাতে সোপর্দ করে ছিনতাইকারী দলটিকে। তবে সাতজনের মধ্যে তিনজনকে ধরতে সক্ষম হয়েছিল বিথী।

 

এ বিষয়ে রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন জানান-“সম্পূর্ণ নতুন পদ্ধতিতে ছিনতাই করছে এরা। এদেরকে জব্দ করার জন্য আমরা খুব শীঘ্রই থানায় অভিযোগ করবো কেননা ইদানিং এ এলাকায় ছিনতাই বেড়ে গেছে আর মেয়েরাই সম্মুখীন হচ্ছে বেশী।”

 

তবে জানা গেছে বিথী কিংবা বিশ্ববিদ্যালয় প্রশাসন এ বিষয়ে থানায় কোন সাধারণ ডায়েরী বা মামলা করে নি। #

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট