ড্যাফোডিল কাম্পিউটার্সের রপ্তানীতে বৈদেশিক মুদ্রা আয়

1452595832ড্যাফোডিল গ্রুপের অন্যতম প্রতিষ্ঠান ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেড (ডিসিএল) শুরু থেকে বিভিন্ন দেশে পণ্য রপ্তানীর ওপর জোর দিয়ে আসছে। বর্তমান সরকারের প্রযুক্তি বিষয়ক উন্নয়ন এবং আধুনিক বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে বেসিস ও নেদারল্যান্ডেস ট্রাস্ট ফান্ডের সহযোগীতায় প্রতিষ্ঠানটি সফটওয়্যার এবং মাল্টিমিডিয়ার পণ্য সামগ্রী প্রধান্য দিয়ে রপ্তানী করছে।

 

ডিসিএল এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ সবুর খানের ঐকান্তিক প্রচেষ্ঠা এবং অনুপ্রেরণায় বাংলাদেশে নেদারল্যান্ডেস ট্রাস্ট ফান্ডের সহযোগীতায় প্রতিষ্ঠানটি ইউরোপীয় বাজারে নিজ পণ্য রপ্তানী করতে সমর্থ হয়েছে। তারই সুত্র ধরে ইউরোপের কিছু প্রতিষ্ঠান ড্যাফোডিল কম্পিউটার্স এর সাথে চুক্তিবদ্ধ হয়ে থ্রিডি গ্রাফিক্স এবং এনিমেশন এর ওপর আগ্রহ দেখিয়েছে এবং সারাবিশ্বে প্রচার এবং প্রসারের লক্ষ্যে একসাথে কাজ করছে যা দেশের সুনাম বৃদ্ধি করছে। ডিসিএল কর্তৃপক্ষ আশা করে ড্যাফোডিলের বিভিন্ন ট্রেনিং ইন্সিটিটিউশন এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মাল্টিমিডিয়া এবং ক্রিয়েটিভ টেকনোলজি বিভাগ থেকে প্রশিক্ষিত দক্ষ জনবলের মাধ্যমে আসন্ন বছরে এ খাতে রাজস্ব বৃদ্ধি করা সম্ভব হবে।

 

Post MIddle

ড্যাফোডিল কম্পিউটার্স এবং অন্যান্য বাংলাদেশী প্রতিষ্ঠানের পক্ষে বিটুবি সেমিনার আয়োজনের জন্য ডিসিএল কর্তৃপক্ষ নেদারল্যান্ডেস ট্রাস্ট ফান্ড এবং বেসিসকে ধন্যবাদ জানান। ডিসিএল এর হেড অব চ্যানেল এন্ড পাটর্নাস ডেভেলপমেন্ট মোঃ রফিকুল আলম রুবেল, হেড অব সফটওয়ার মোঃ রাশেদ করিম এবং ইন-চার্জ, ওয়েব এন্ড ই-কমার্স মোঃ বিল্লাল হোসেন ইতোমধ্যে একাধিকবার ইউরোপের বিভিন্ন দেশে অনুষ্ঠিত এ সংক্রান্ত সেমিনার, ওয়ার্কশপে অংশগ্রহণ করে নিজেদের দক্ষতা ও অভিজ্ঞতা বৃদ্ধি করছেন।

 

ড্যাফোডিল কম্পিউটার্স হার্ডওয়ার, সফটওয়ার ডেভলপমেন্ট, সফটওয়ার সার্ভিস ও রক্ষাণাবেক্ষণ, ই-কমার্স, মাল্টিমিডিয়া প্রোডাক্ট এন্ড ডেভেলপমেন্ট এবং আরো অনেক আইটি পণ্য অত্যান্ত সুনামের সাথে সরবরাহ করে আসছে। এর পাশাপাশি মাল্টিমিডিয়ার বিভিন্ন পণ্যযেমন-গ্রাফিক্স ডিজাইন, থ্রিডি এনিমেশন ও মডেল, ফটো এডিটিং, গ্রাফিক্স প্রিন্ট, ক্লিপিং পাথ, লোগো ডিজাইনসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে থাকে।

পছন্দের আরো পোস্ট