ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন স্বর্ণপদক প্রবর্তন

Trust Fund-22 (1)ঢাকা বিশ্ববিদ্যালয় তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগে ‘লায়ন মো: জুনাব আলী ও ফারজানা জুনাব স্বর্ণপদক’ প্রবর্তন করা হয়েছে। এই স্বর্ণপদক প্রবর্তনের লক্ষ্যে ইমরান গ্রুপের চেয়ারম্যান লায়ন মো: জুনাব আলী ১০ লাখ টাকার একটি চেক (২২ মার্চ) মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের কাছে হস্তান্তর করেন।

 

উপাচার্য দফতরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান, তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ মেজবাহ-উল-ইসলাম, কয়েকজন বিভাগীয় শিক্ষক, নিপ্পন গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মোহাব্বত উল্লাহ, ডেভেলপমেন্ট লিংক বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী ড. আবুল হোসেন, ব্যাংক এশিয়া বোর্ড অডিট কমিটির চেয়ারম্যান মোহাম্মদ লকিয়ত উল্লাহ, উত্তরা ব্যাংক লিমিটেডের ডেপুটি জেনারেল ম্যানেজার কে এম ইসলাম টিটু, ইকো ফ্রেন্ডস্ এর সাধারণ সম্পাদক নোমান উল্লাহ বাহার, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল ইউনিভার্সিটির উপ-প্রকল্প পরিচালক ডা. রেহেনা আকতার এবং দাতা পরিবারের সদস্যগণ উপস্থিত ছিলেন।

 

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের বিএ (সম্মান) ফাইনাল পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত শিক্ষার্থীকে ‘লায়ন মো: জুনাব আলী ও ফারজানা জুনাব স্বর্ণপদক’ প্রদান করা হবে।

 

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক স্বর্ণপদক প্রবর্তনে আর্থিক অনুদানের জন্য দাতাকে ধন্যবাদ জানান। তিনি আশা প্রকাশ করেন, এই অনুদানের ফলে ছাত্র-ছাত্রীরা লেখাপড়ায় আরও উৎসাহিত ও মনোযোগী হবে। তিনি দেশের শিক্ষা ও গবেষণা উন্নয়নে এগিয়ে আসার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী তথা সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানান।

 

উল্লেখ্য, লায়ন মো: জুনাব আলী ১৯৬৩ সালের ২৫ ফেব্রুয়ারি নোয়াখালীর সোনাইমুড়ি গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি প্রয়াত হাজী আব্দুর রব ও সাদিয়া বেগমের পুত্র। এছাড়া, লায়ন মো: জুনাব আলীর স্ত্রী লায়ন ফারজানা জুনাব ১৯৭২ সালের ১৫ নভেম্বর একই গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি মো: ফজলুল হক ও মালেকা আকতারের কন্যা।

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট