ইবিতে অস্থিরতার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

103665_137শিক্ষার সুষ্ঠু পরিবেশ এবং শিক্ষার্থীদের জীবন নষ্টের চক্রান্তের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে এই কর্মসুচি পালিত হয়। কর্মকর্তাদের ঔদ্ধত্বপূর্ণ আচরণ, শিক্ষকদের অবরুদ্ধ করে রাখা ও শিক্ষকদের বিষোদাগার করার ঘটনয় দোষীদের চিহ্নিত করে শাস্তি নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ১৯ মার্চ পর্যন্ত সময়সীমা বেঁধে দিয়েছিল শিক্ষকরা। শিক্ষকদের দাবি যথাসময়ে পূরণ না হওয়ায় গত রোববার থেকে কর্মবিরতি পালন করছেন শিক্ষকরা। এদিকে বিশ্ববিদ্যালয় কর্মকর্তারা বেতন বৃদ্ধি ও চাকরির বয়সসীমা বৃদ্ধির দাবিতে গত ১৩ মার্চ থেকে লাগাতার কর্মবিরতি পালন করে আসছে। শিক্ষকরা নিয়মিত ক্লাস-পরীক্ষা না নেওয়া ও কর্মকর্তারা প্রশাসনিক কাজ না করায় ক্যাম্পাসের সর্বত্র স্থবিরতা দেখা দিয়েছে। মুখ থুবড়ে পড়েছে একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম। ফলে বিভিন্ন বিভাগের বিরাজমান দীর্ঘ সেশনজট দিন দিন বেড়েই চলছে। এতে ধ্বংসের মুখে পড়েছে শিক্ষার্থীদের শিক্ষাজীবন। এ অবস্থা থেকে উত্তোরণের জন্য প্রতিবাদ সমাবেশ করে সাধারণ শিক্ষার্থীরা। মানববন্ধনে বিভিন্ন বিভাগের দেড় শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

 

Post MIddle

ক্যাম্পাসের অস্থিতিশীল পরিবশে থেকে উত্তরোণের জন্য বক্তব্য রাখেন, সাইফুর রহমান, আশেকুর রহমান আতিক, আতাউর রহমান, আব্দুর রহমান, মোতাসিম বিল্লাহ নোমান, আব্দুর রহিম প্রমুখ।

 

সমাবেশে বলা হয়, যে কেউ শিক্ষার্থীদের ক্ষতি করে কোন কর্মসূচি দিলে সাধারণ শিক্ষার্থীরা ঐকবদ্ধ হয়ে তা প্রতিহত করাবে। শিক্ষার্থীদের জন্য এই বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয় পরিবার কে উদ্দেশ্য করে বক্তারা আরো বলেন, দাবি আদায়ে এমন কনো কর্মসূচি দিবেন না, যাতে শিক্ষাথীদের ক্ষতি হয়। সেশনজট মুক্ত করতে ও ক্যাম্পাসে শিক্ষাবান্ধব স্বাভাবিক পরিবেশ বজায় রাখতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আহব্বান জানায় তারা। #

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট