জাবি হলের দায়িত্ব থেকে ৯ শিক্ষকের পদত্যাগ

JUজাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আ ফ ম কামালউদ্দিন হলের দায়িত্ব থেকে ৯ শিক্ষক পদত্যাগ করেছে। আজ মঙ্গলবার (২২মার্চ) দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয় উপাচার্য কার্যলয়ে তারা এ পদত্যাগ পত্র জমা দেন। ৯জন শিক্ষকের মধ্যে রয়েছে, হল প্রাধ্যক্ষ অধ্যাপক মু. নজিবুর রহমান, ওয়ার্ডেন এ এইচ এম সা’দৎ, মো. খোরশেদ আলম, আবাসিক শিক্ষক মো. ফখরুল ইসলাম, মো. মিজানুর রহমান, সহকারী আবাসিক শিক্ষক, মো. এদিকে প্রাধ্যক্ষের বিরুদ্ধে নানা অভিযোগ এনে বেশ কয়েকদিন ধরে পদত্যাগ দাবি করে আসছিলেন ওই হলের শিক্ষার্থীরা।

 

জানা যায়, আ ফ ম কামালউদ্দিন হল প্রাধ্যক্ষ অধ্যাপক মু. নজিবুর রহমান বিরুদ্ধে নানা অভিযোগ এনে ওই হলের শিক্ষার্থীরা অতিদ্রুত অদক্ষ ও অযোগ্য এই হল প্রাধ্যক্ষকে অপসারণ করে সৎ ও দক্ষ একজন হল প্রাধ্যক্ষ নিয়োগ দেওয়ার জন্য ২৬ মার্চ পর্যন্ত বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে সময় বেঁধে দেয়। এ সময় উপাচার্য তাদের কথা আমলে নিয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণের আশস্বস দেন। এর কিছুক্ষণ পরেই ওই হল প্রাধ্যক্ষসহ ৯জন শিক্ষক বিশ্ববিদ্যালয় উপাচার্যের কাছে পদত্যাগ পত্র জমা দেন।

 

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক কামাল উদ্দিন হলে এক শিক্ষার্থী বলেন, আমরা হলে মধ্যে মিছিল করেছি। আর শিক্ষকরা থাকেন হলে বাইরে তা হলে তাদের মধ্যে কিভাবে ভীতি সঞ্চার করা হল। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজান বলেন, একযোগে পদত্যাগ করায় নিয়ম না থাকায় তাদের পদত্যাগ পত্র গ্রহণ করা হয়নি। তাদেরকে ২৬ মার্চ পর্যন্ত দায়িত্ব পালনের জন্য বলা হয়েছে। পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে।

 

লেখাপড়া২৪.কম/জাবি/শারমিন /এমএএ

পছন্দের আরো পোস্ট