পুলিশের সিআইডিতে বিভিন্ন পদে নিয়োগ

1458476775-BD-policeবাংলাদেশ পুলিশের সিআইডি শাখায় নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পাঁচটি পদে অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়োগ দেওয়া হবে।

 

সাঁট লিপিকার কাম কম্পিউটার অপারেটর: পদটিতে নিয়োগ দেওয়া হবে আটজনকে। উচ্চমাধ্যমিক পাস এবং সাঁটলিপি ও কম্পিউটার কম্পোজে নির্ধারিত গতিসম্পন্ন প্রার্থীরা আবেদন করতে পারবেন। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১১ হাজার টাকা থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

 

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক: ১৮ জনকে নিয়োগ দেওয়া হবে এই পদে। উচ্চমাধ্যমিক পাস এবং কম্পিউটার কম্পোজে নির্ধারিত গতিসম্পন্ন প্রার্থীরা আবেদন করতে পারবেন। পদটিতে বেতন দেওয়া হবে নয় হাজার ৩০০ টাকা থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

 

গবেষণা সহকারী: গবেষণা সহকারীর একটি শূন্য পদে নিয়োগ দেওয়া হবে বিজ্ঞান বিভাগ থেকে উচ্চ মাধ্যমিক পাস প্রার্থীদের। অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। পদটিতে বেতন দেওয়া হবে নয় হাজার ৩০০ টাকা থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

 

অফিস সহায়ক: অফিস সহায়ক পদে নিয়োগ দেওয়া হবে নয়জন। অষ্টম শ্রেণি পাস এবং শারীরিক ভাবে যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারবেন। নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন আট হাজার ২৫০ টাকা থেকে ২০ হাজার ১০ টাকা।

 

ডোম: একটি পদে নিয়োগ পাবেন ডোম বা সুইপার সম্প্রদায়ভুক্ত প্রার্থীরা। অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। ডোম পদে বেতন দেওয়া হবে আট হাজার ২৫০ টাকা থেকে ২০ হাজার ১০ টাকা।

 

বয়স: সব পদে আবেদনের জন্য বয়স ১২ এপ্রিল, ২০১৬ তারিখে অনূর্ধ্ব ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধাদের পোষ্যদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

 

আবেদন প্রক্রিয়া: আগ্রহী প্রার্থীরা আবেদন ফরম ও পরীক্ষার ফিসহ আবেদনপত্র পাঠাতে পারবেন ‘অতিরিক্ত

আইজিপি, সিআইডি হেডকোয়ার্টার্স, মালিবাগ, ঢাকা-১২১৭’ ঠিকানায়। আবেদন করা যাবে ১২ এপ্রিল, ২০১৬ তারিখ পর্যন্ত।

বিস্তারিত জানতে দৈনিক যুগান্তর পত্রিকায় প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন:

 

পছন্দের আরো পোস্ট