নাটোরে শিক্ষক কর্মচারী ঐক্য ফ্রন্টের মানববন্ধন

Human-Chain-225x300নাটোরে এমপিও ভূক্ত শিক্ষক-কর্মচারীদের অষ্টম জাতীয় বেতন স্কেলে বেতন প্রদানে সুনির্দিষ্ট তারিখ ঘোষণা সহ ২১ দফা দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে জাতীয় শিক্ষক- কর্মচারী ঐক্য ফ্রন্ট জেলা শাখা। শনিবার নাটোর প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন ও বিক্ষোভ কর্মসুচি পালন করা হয়। জেলার মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা এবং কারিগরিসহ সকল কলেজের শিক্ষক কর্মচারীগণ এতে অংশগ্রহণ করেন। প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে তারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন।

 

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন সংগঠনের জেলা শাখার সভাপতি ও দিঘাপতিয়া এমকে অনার্স কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক ও সাধারণ সম্পাদক হায়দার আলী, বিল হালতি ত্রিমোহনী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মকছেদ আলী প্রাং, শিক্ষক নেতা ও নববিধান বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিমান গোবিন্দ সরকার, কালিগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক পরিতোষ কুমার অধিকারী, কর্মচারী কল্যাণ সমিতির পক্ষ থেকে আব্দুস সালাম প্রমুখ।

 

Post MIddle

এসময় বক্তারা চলতি মাসেই তাদের দাবী পূরণ না হলে আগামী এইচএসসি পরীক্ষায় দায়িত্ব পালন থেকে বিরত থাকাসহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার মতো কঠোর কর্মসূচী প্রদানের ঘোষণা দেন।

 

তারা বলেন, পে-স্কেল বাস্তবায়নে কোন টালবাহানা সহ্য করা হবেনা। সরকারকে বিতর্কিত করার জন্যে এবং সরকার বিরোধী আন্দোলন করতে উসকানী দিচ্ছে আমলাদের মধ্যে থাকা সরকার বিরোধী একটা অংশ। তাদের এই ষড়যন্ত্র সরকারকে বুঝতে হবে। সারাদেশে অধিকাংশ শিক্ষকদের অভূক্ত অর্ধাহারে রেখে সুষ্ঠুভাবে পাঠদান সম্ভব নয়। তাই অবিলম্বে বকেয়া বেতনসহ ৮ম পে-স্কেল বাস্তবায়নসহ মার্চ মাসের মধ্যেই সকল পাওনাদি পরিশোধ করাসহ ২১ দফা মেনে নেয়ার আহবান জানানো হয়।#

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট