ঢাবি উপাচার্যের সঙ্গে জাপান প্রতিনিধির সাক্ষাৎ

Japaneseজাপানের কিউশু ইউনিভার্সিটির ইন্টারডিসিপ্লিনারি গ্র্যাজুয়েট স্কুল অব সায়েন্সেস-এর ডিন অধ্যাপক ড. আকিরা হারাতার নেতৃত্বে ৫-সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল (২০ মার্চ ) রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করে। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন অধ্যাপক ড. বিদ্যুৎ বরণ সাহা, অধ্যাপক ড. তানিমতো জুন, অধ্যাপক মাসাফুমি নাগাইশি এবং অধ্যাপক আয়া হাগিশিমা।

 

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মো: রফিকুল ইসলাম, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য, গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অমূল্য চন্দ্র মণ্ডল, অধ্যাপক ড. আনোয়ার হোসেন, সহযোগী অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার এবং সহকারী অধ্যাপক ড. লিটন কুমার সাহা উপস্থিত ছিলেন।

 

সাক্ষাৎকালে তারা জাইকার আর্থিক সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে “বাংলাদেশ-জাপান ইন্টারডিসিপ্লিনারি ইনস্টিটিউট” প্রতিষ্ঠার সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন। এছাড়া, জাপানের কিউশু ইউনিভার্সিটি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ মাস্টার্স ও পিএইচডি প্রোগ্রাম চালুর ব্যাপারে আলোচনা করা হয়।

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট