খুবিতে আন্তঃ ডিসিপ্লিন বিতর্ক প্রতিযোগিতা

Khulna University photo-1২০ মার্চ বিকেল ৩ টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের ২ নম্বর একাডেমিক ভবন অডিটরিয়ামে আন্তঃ ডিসিপ্লিন বিতর্ক প্রতিযোগিতা ও শ্রেষ্ঠ নৈয়ায়িকের খোঁজে-২০১৬ এর চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। এ বিতর্ক প্রতিযোগিতায় ১৬টি ডিসিপ্লিন অংশ গ্রহণ করে। এর মধ্যে সরকারী দল এনভায়রণমেন্টাল সায়েন্স ডিসিপ্লিন চ্যাম্পিয়ন এবং বিরোধী দল এগ্রোটেকনোলজি ডিসিপ্লিন রানার আপ হয়। বিতর্কের প্রতিপাদ্য বিষয় ছিলো “অন লাইন নিউজ মিডিয়া নিয়ন্ত্রণের জন্য আইন থাকা উচিত”। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার খান আতিয়ার রহমান। তিনি তাঁর বক্তব্যে বলেন বিতর্ক হচ্ছে একটি জ্ঞানের চর্চা ও শিল্পমাধ্যম।

 

তিনি আরও বলেন আমাদের সামাজিক অবস্থার উন্নয়নে ও দৃষ্টিভঙ্গি বদলানোর জন্য বেশি করে বিতর্ক চর্চার প্রয়োজন। তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ের বিতর্ক সংগঠন নৈয়ায়িককে বেশি করে বিতর্ক প্রতিযোগিতা আয়োজনের জন্য অনুরোধ জানান। পরে তিনি বিজয়ী দল ও রানার আপ দলের অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার ট্রফি তুলে দেন। এ প্রতিযোগিতায় শ্রেষ্ঠ বিতর্কীক হন সরকারী দল এনভায়রণমেন্টাল সায়েন্স ডিসিপ্লিনের আশিকুর রহমান। নৈয়ায়িকের প্রধান উপদেষ্টা এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর ড. মোঃ মনিরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ নজরুল ইসলাম।

 

বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন নৈয়ায়িকের প্রাক্তণ সভাপতি এনএএম সারোয়ারে আক্তার, খুলনার ডিভেড একাডেমিক সভাপতি মনোজ কুমার মজুমদার, নৈয়ায়িকের প্রাক্তণ সাধারণ সম্পাদক সাউদ আল ফয়সাল রাজু, নৈয়ায়িকের প্রাক্তণ সভাপতি বায়েজিদুর রহমান ও ফার্মেসী ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মেহেদী হাসান। স্বাগত বক্তব্য রাখেন নৈয়ায়িক এর বর্তমান সভাপতি বিএম আফসান আক্তার এ্যানি। আরও বক্তব্য রাখেন সোনার বাংলা ফাউন্ডেশন ও ইমদাদ সেতারা ফাউন্ডেশনের ম্যানেজার সালাহ্ উদ্দীন তালুকদার এবং নৈয়ায়িকের প্রাক্তণ সভাপতি বায়েজিদুর রহমান। অনুষ্ঠানে শিক্ষক, শিক্ষার্থী ও সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 

লেখাপড়া২৪.কম/খুবি/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট