কুয়েটে হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতার আঞ্চলিক পর্ব

????????????????????????????????????

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) খুলনা বিভাগীয় জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা ২০১৬ অনুষ্ঠিত হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে “জাতীয় হাইস্কুল প্রতিযোগিতা ২০১৬” এর অংশ হিসেবে খুলনা বিভাগের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শ্রেণির শিক্ষার্থীদের অংশগ্রহনে প্রোগ্রামিং ও কুইজ প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান শুক্রবার (১৮ মার্চ )সকাল সাড়ে ৮টায় কুয়েটের অডিটরিয়াম প্রাঙ্গণে এবং সমাপনী অনুষ্ঠান দুপুর ১২টায় অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

 

????????????????????????????????????

Post MIddle

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, একদিন বাংলাদেশ তথ্য প্রযুক্তিতে বিশ্বকে শাষন করবে। আমাদের দেশের ছেলে-মেয়েরা একদিন ফেসবুক বা টুইটারের মত কিংবা এর চেয়েও ভাল কিছু আবিস্কার করবে এবং এর মালিক হবে। জ্ঞান বিজ্ঞানে অগ্রগতির মাধ্যমে নতুন প্রজন্ম জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েটের সিএসই এ্যসোসিয়েশনের সভাপতি প্রফেসর ড. এম এম এ হাসেম এবং বেসরকারি মুঠোফোন সেবাদানকারী প্রতিষ্ঠান রবি আজিয়াটা লিঃ এর খুলনা আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ মিজানুর রহমান।

 

????????????????????????????????????

সভাপতিত্ব করেন কুয়েটের সিএসই বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ শেখ সাদী। প্রতিযোগিতা ছাড়াও অনুষ্ঠানে শিক্ষার্থী ও শিক্ষকদের নিয়ে সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ৭ শতাধীক শিক্ষার্থী অংশগ্রহণ করে। তিনটি গ্রুপে অনুষ্ঠিত কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ৬০ জন এবং দুইটি গ্রুপে অনুষ্ঠিত প্রোগ্রামিং প্রতিযোগিতায় বিজয়ী ১৭ জন সরাসরি ঢাকায় জাতীয় প্রতিযোগিতায় অংশ নেবে। ##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট