রাবিতে জাতির জনকের জন্মদিনে নানা কর্মসুচি পালন

????????????????????????????????????

১৭ মার্চ বৃহস্পতিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিবস ও জাতীয় শিশু দিবস। দিবসটি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় উদ্যাপন করা হয়। এদিন সকাল ৭:৪৫ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ ও রেজিস্ট্রার প্রফেসর মুহাম্মদ এন্তাজুল হকসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাত করেন। এরপর ক্রমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও রাবি বঙ্গবন্ধু পরিষদসহ বিভিন্ন হল, পেশাজীবী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন পু®পস্তবক অর্পণ করে। পুষ্পস্তবক অর্পণের পর উপাচার্য হলে বঙ্গবন্ধু গ্যালারি ও পাঠাগার উদ্বোধন করেন।

 

????????????????????????????????????

Post MIddle

এদিন সকাল ৮:১৫ মিনিটে ‘সাবাস বাংলাদেশ’ চত্বর থেকে রাবি স্কুল এবং শেখ রাসেল মডেল স্কুলের শিক্ষার্থীদের একটি শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে। বেলুন-ফেস্টুন উড়িয়ে উপাচার্য শোভাযাত্রাটির উদ্বোধন করেন। সকাল ৮:৩০ মিনিটে শেখ রাসেল মডেল স্কুল প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় শিক্ষার্থী সমাবেশ, বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটা ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী। সকাল ৯টায় রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান, বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটা ও ৭ মার্চের ভাষণ পাঠ। এসব অনুষ্ঠানে উপাচার্য ছাড়াও শেখ রাসেল মডেল স্কুলের অধ্যক্ষ মোমেনা জীনাত, রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুলের অধ্যক্ষ আলী আহসান, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার প্রফেসর মুহাম্মদ এন্তাজুল হক, ছাত্র-উপদেষ্টা প্রফেসর মো. ছাদেকুল আরেফিন, প্রক্টর প্রফেসর মো. তারিকুল হাসান, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর মো. ইলিয়াছ হোসেন, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর আনসার উদ্দিন, বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র নেতা মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ঠান্ডু প্রমুখ উপস্থিত ছিলেন।

 

সকাল ১১টায় রাবি স্কুলে অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধু বিষয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা। প্রতিযোগিতার উদ্বোধন করেন স্কুল পরিচালনা পরিষদের সভাপতি প্রফেসর মো. আনসার উদ্দিন। উপাচার্য পত্মী মোমেনা জীনাত ও উপ-উপাচার্য পতœী অধ্যাপক হাসনা আরা এই প্রতিযোগিতার পুরস্কার প্রদান করেন। দিবসের অপর কর্মসূচি ছিল বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ মাহফিল ও দোয়া।#

 

 

লেখাপড়া২৪.কম

পছন্দের আরো পোস্ট