বেরোবিতে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

17.3বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী বলেছেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অমর। তিনি আমাদের মাঝেই বেঁচে আছেন। তিনি যুগ যুগ ধরে চিরদিন বাঙ্গালির হৃদয়ে বেঁচে থাকবেন। বঙ্গবন্ধু কে বাদ দিয়ে বাংলাদেশ কল্পনা করা যায় না। বঙ্গবন্ধুই বাংলাদেশ। আজ বৃহস্পতিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

 

শিশুদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে তোমাদের এখন থেকেই নিজেকে প্রস্তুত করতে হবে। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে হবে।’ উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর ড. মোঃ মোরশেদ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. মতিউর রহমান, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. তাজুল ইসলাম, উপাচার্যের সহধর্মিনী মিসেস গুল নাহার নবী। সভায় ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক লিখিত প্রবন্ধ পাঠ করেন বাংলা বিভাগের প্রফেসর ড. নাজমুল হক।

Post MIddle

17-03-16

পরে জাতীয় শিশু দিবস উপলক্ষে বিভিন্ন স্কুলের শিশুদের অংশ গ্রহণে অনুষ্ঠিত চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি ও সঙ্গীত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপাচার্যসহ অন্যান্য অতিথিবৃন্দ। এর আগে সকাল সাড়ে ৯ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী অংশ নেন। শোভাযাত্রা শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী। ড. ওয়াজেদ রিসার্চ ইনস্টিটিউট, শিক্ষক সমিতিসহ বিভিন্ন আবাসিক হল ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকেও পুষ্পার্ঘ্য অর্পন করা হয়। অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী।

 

17-03-2016

পছন্দের আরো পোস্ট