জাবিতে বঙ্গবন্ধুর ৯৭তম জন্মদিন পালিত

????????????????????????????????????

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও যথাযোগ্য মর্যাদার সাথে পালিত হয়েছে। এ উপলক্ষে সকাল সাড়ে নয়টায় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজে বঙ্গবন্ধু শীর্ষক রচনা প্রতিযোগিতা উদ্বোধন করেন। এ সময় প্রো-উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন, রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক, প্রক্টর অধ্যাপক ড. তপন কুমার সাহা, প্রতিযোগিতা কমিটির আহবায়ক অধ্যাপক ড. খালেদ হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Post MIddle

DSC_0107রচনা প্রতিযোগিতা উদ্বোধনের পর সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশ থেকে এক শোভাযাত্রা শুরু হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক, অফিসার, কর্মচারিগণ অংশগ্রহণ করেন। এ সময় উপাচার্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সম্মুখে স্থাপিত জাতির জনকের ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদনের পর উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন, বঙ্গবন্ধু গণতন্ত্র ও অসাম্প্রদায়িক চেতনা লালন ও ধারণ করতেন। ঐক্য ও সংহতি ছিলো বঙ্গবন্ধুর আদর্শ। উপাচার্য বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে সকলকে দেশ গড়ার কাজে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

 

এরআগে ১৬ মার্চ রাত দশটায় বিশ্ববিদ্যালয় ক্লাবে বঙ্গবন্ধু পরিষদের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রো-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, সাবেক উপাচার্য ও বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক ড. শরীফ এনামুল কবির, সমাজবিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. আমির হোসেন, অধ্যাপক ড. লুৎফর রহমান, অধ্যাপক ড. খালেদ হোসাইন, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মাসুদুর রহমান প্রমুখ। আলোচনা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদ এবং বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ এর আয়োজনে দুটি কেক কাটা হয়।

পছন্দের আরো পোস্ট