খুবিতে জাতীয় শিশু দিবস পালিত

????????????????????????????????????

১৭ মার্চ’১৬ খুলনা বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০১৬ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে উদযাপিত হয়। সকাল ৯ টায় জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়। উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বিশ্ববিদ্যালয়ের পক্ষে পুষ্পমাল্য অর্পণ করেন।

 

Post MIddle

এর পর শিক্ষক সমিতি, স্বাধীনতা শিক্ষক পরিষদ এর পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ১০ টায় দ্বিতীয় একাডেমিক ভবন অডিটরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। তিনিসহ এ আলোচনা অনুষ্ঠানে সবাই শিশুতোষ উপযোগী বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিপুল সংখ্যক শিশুসহ শিক্ষক, কর্মকর্তা কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

উপাচার্য বলেন, নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর জীবনী থেকে শিক্ষা ও আদর্শ গ্রহণে উদ্বুদ্ধ করতে হবে। তাদেরকে বোঝাতে হবে বঙ্গবন্ধু কতো গভীরভাবে এই দেশ, এই জাতি এবং শিশুদের ভালোবাসতেন। এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশেষ অতিথি ট্রেজারার খান আতিয়ার রহমান, শিক্ষক সমিতির সভাপতি ও খানজাহান আলী হলের প্রভোস্ট প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান, খানবাহাদুর আহছানউল্লা হলের প্রভোস্ট প্রফেসর ড. দিলীপ কুমার দত্ত এবং শিক্ষার্থীদের মধ্যে ড্রইং এন্ড পেইন্টিং ডিসিপ্লিনের ছাত্র মাহফুজুর রহমান। অনুষ্ঠানটি পরিচালনা করেন বাংলা ভাষা ও সাহিত্য ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মোঃ দুলাল হোসেন। পরে প্রধান অতিথি, বিশেষ অতিথিবৃন্দ বিজয়ী শিশুদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এছাড়া বাদ যোহর খুলনা বিশ্ববিদ্যালয় জামে মসজিদে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে দু’আ করা হয়। উদযাপন কমিটির সদস্য-সচিব ও ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর ড. অনির্বাণ মোস্তফার সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানটি পরিচালিত হয়। এসময় বিশ্ববিদ্যলয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।#

পছন্দের আরো পোস্ট