বাংলাদেশ ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত

pic-2হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তারা বলেছেন, স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান অবিস্মরণনীয়। জাতি হিসেবে আমরা এই মহান ব্যক্তির কাছে ঋনী।

 

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে রাজধানীর মোহাম্মদপুরে বাংলাদেশ ইউনিভার্সিটি (বিইউ) এর সভাকক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭ তম জন্মদিন এবং জাতীয় শিশু দিবস ২০১৬ উদযাপন ও আলোচনা অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিইউ’র ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. গোলাম রহমান। সবাইকে স্বাগত জানিয়ে অনুষ্ঠান শুরু করেন বিইউ’র রেজিস্ট্রার মেজর নিয়াজ মোহাম্মদ খান (অব:)।

 

প্রধান অতিথির বক্তৃতায় ড. গোলাম রহমান বলেন, বঙ্গবন্ধুর অবদানের জন্য তিনি চিরস্মরণীয়। তিনি এই জাতিকে মুক্তির পথ দেখিয়েছেন। বঙ্গবন্ধু ৭ মার্চেই দিয়েছিলেন স্বাধীনতার ঘোষনা। ওই ঐতিহাসিক ভাষণে ছিল স্বাধীনতার ডাক, স্বাধীনতার ঘোষনা। আমরা সার্বিকভাবে জাতি হিসেবে এই মহান ব্যক্তির কাছে ঋণী।

 

আলোচনা সভায় বঙ্গবন্ধুকে নিয়ে স্বরচিত কবিতা আবৃত্তি করেন ইংরেজি বিভাগের সহকারি অধ্যাপক সাদাত হোসেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ইউনিভার্সিটির বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মো: ইমামউদ্দিন, কলা ও আইন অনুষদের ডীন প্রফেসর মোস্তফা কামালউদ্দিন এবং ব্যবসায় প্রশাসন ও অর্থনীতি অনুষদের ডীন প্রফেসর ড. আশরাফ উদ্দিন চৌধুরী, বিভিন্ন বিভাগের প্রধানগণসহ ছাত্র-ছাত্রী, শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

লেখাপড়া২৪.কম

পছন্দের আরো পোস্ট