ইবিএইউবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস উদযাপন

2 (1)বৃহস্পতিবার (১৭ মার্চ) বাঙালি জাতির অবিসংবাদিত নেতা, স্বাধীন বাংলাদেশের মহান স্থপাতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস। “শিশু গড়বে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্য স্লোগান নিয়ে আয়োজিত জাতীয় শিশু দিবস ২০১৬ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন উপলক্ষে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ দিনব্যাপি নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনটি উদ্যাপন করে।

 

সকাল ৯.০০ ঘটিকায় জাতীয় শিশু দিবস উপলক্ষে একটি গণ র‌্যালী শহরের প্রধান সড়কসমূহে প্রদক্ষিণ করে। এই র‌্যালী শেষে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে উপস্থিত সকলের মাঝে মিষ্টি বিতরণ ও বিশেষ মোনাজাত করা হয়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে দিবসটি উদ্যাপন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বালুগ্রাম আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ সাইদুর রহমান, সভাপতিত্ত্ব করেন উপাচার্য প্রফেসর ড. আব্দুল মান্নান আকন্দ।

 

1 (1)বক্তারা বলেন- বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা এবং বাঙালি জাতীয়তাবাদের প্রবক্তা। এদেশের মানুষের কাছে বাংলাদেশ ও বঙ্গবন্ধু এক ও অভিন্ন সত্তায় পরিণত হয়েছে। তরুণ সমাজকে সত্য ও সঠিক ইতিহাস ধারণ করে দেশ গড়ার কাজে ভূমিকা রাখার আহ্বান করেন। আলোচনা শেষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত কামনা করা হয়। অনুষ্ঠানের শেষ অংশে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক পর্বে দেশাত্মবোধক গান, বঙ্গবন্ধু স্মৃতিবিজড়িত কবিতা পরিবেশিত হয়।##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট