দেশের সেরা ১০ বই

desh-prokashoni20160316051417‘চেতনায় ঐতিহ্য’ এই শ্লোগানকে ধারণ করে অমর একুশে গ্রন্থমেলায় ‘দেশ পাবলিকেশন্স’ প্রকাশ করে ১০৪টি বই। এ বইয়ের মধ্যে বিক্রিতে শীর্ষে থাকা ‘দেশের সেরা ১০ বই’ শিরোনামে একটি তালিকা প্রকাশ করেছে দেশ পাবলিকেশন্স।

 

দেশ-এর সেরা দশটি বই- সুমন্ত আসলামের উপন্যাস ‘হয়তো কেউ এসেছিল’, ইফতেখার মাহমুদের উপন্যাস ‘শিখড়ে শাখায় মেঘে’, ইশতিয়াক আহমেদের উপন্যাস ‘সিনেমা হলের গলি’, কাসাফাদ্দৌজা নোমানের উপন্যাস ‘জীবন বৃত্তান্তে নেই’, অরণ্য পাশার স্মৃতিগদ্য ‘আনন্দ আশ্রম’, লুৎফর হাসানের উপন্যাস ‘নীল মলাটের গল্প’, খালেদুর রহমান জুয়েলের কিশোর উপন্যাস ‘ফার্স্টবয়দের বন্ধু হয় না’, ইকবাল খন্দকারের উপন্যাস ‘ছুঁয়ে দাও বালিকা’, তানভীর তারেকের ভ্রমণগদ্য ‘উড়াল পাখির পাণ্ডুলিপি’ এবং হাবীবাহ্ নাসরীনের কাব্যগ্রন্থ ‘কবিতা আমার মেয়ে’।

 

এ বিষয়ে দেশ পাবলিকেশন্স-এর পক্ষে কবি-সাংবাদিক অচিন্ত্য চয়ন বলেন, তরুণদের প্রেরণা দেওয়ার জন্যই দেশ সেরা ১০ বই নির্বাচন করা হয়েছে। আমরা তাদের নিয়েই পথ চলতে চাই নিরন্তর। সেরা ১০ ছাড়াও অনেক তরুণের বই বেশ ভালো বিক্রি হয়েছে, দেশ তাদের নিয়ে স্বপ্ন দেখছে দূরে যাওয়ার, অনেক দূরে, মননশীল পাঠকের হৃদয় ছুঁতে’। #

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট