দখিনা ক্রিকেটে চ্যাম্পিয়ন সাদার্ন ইউনিভার্সিটি

Champion Pic2চট্টগ্রামবিভাগীয় ক্রীড়া সংস্থা আয়োজিত দখিনা আন্তঃ বিশ্ববিদ্যালয় টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের শিরোপা জিতেছে সাদার্ন বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনালে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়কে ৩৫ রানে হারিয়ে টুর্নামেন্টের সবগুলো খেলায় অপরাজিত থেকে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে সাদার্ন বিশ্ববিদ্যালয়। গ্রুপ পর্বে প্রিমিয়ার, ইস্টডেল্টা ও পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে সাদার্ন ইউনিভার্সিটি। সেমিফাইনালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে হারিয়ে ফাইনালের টিকিট পায় সাদার্ন ইউনিভার্সিটি।

 

এদিকে ফাইনালে টসে জিতে ব্যাট করতে নেমে সাদার্ন বিশ্ববিদ্যালয় আকিব আলি, সুদিপ্ত, রিপন এবং কামরুলের ব্যাটে চড়ে ১৪১ রান সংগ্রহ করে সাদার্ন বিশ্ববিদ্যালয়। দলের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করেন আকিব। এছাড়া সুদিপ্ত ২৭, রিপন ২৩ এবং কামরুল করেন ২৬ রান। প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের পক্ষে ১১ রানে ২টি উইকেট নিয়েছেন মনজুরুল। একটি করে উইকেট নিয়েছেন তানভীর, ফারুক, নাঈম, ফাহাদ এবং রানা। জবাবে ব্যাট করতে নেমে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের শুরুটা আরো বিবর্ণ। ১০ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়। এরপর সাব্বির লড়াই করলেও ম্যাচ জেতা হয়নি তাদের। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১০৬ রান সংগ্রহ করতে সক্ষম হয় প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়। দলের পক্ষে ৪৪ বলে ৫২ রান করেন সাব্বির। এছাড়া পঙ্কজ করেন ২৮ রান। ১০ রান আসে ফাহাদের ব্যাট থেকে। বাকি কেউ দুই অংকের কোটা স্পর্শ করতে পারেনি। সাদার্ন বিশ্ববিদ্যালয়ের পক্ষে ২০ রানে ৩টি উইকেট নেন রতন দাশ। ২০ রানে ২টি উইকেট নিয়েছেন কামরুল। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন তারেক, মুজিবুর এবং সুদিপ্ত। অল রাউন্ড নৈপুণ্যের জন্য ফাইনালের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বিজয়ী দলের কাজী কামরুল ইসলাম । ১১৫ রান করে টুর্নামেন্টের সেরা ব্যাটসম্যান সাদার্ন বিশ্ববিদ্যালয়ের সাজ্জাদুল হক রিপন। ১১ উইকেট নিয়ে সেরা বোলার সাদার্ন বিশ্ববিদ্যালয়ের কাজি কামরুল ইসলাম। টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কারও জিতেছেন কামরুল।

 

খেলা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্জ্ব আ জ ম নাছির উদ্দিন। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন স্পন্সর মাসিক দখিনার সম্পাদক সরওয়ার জাহান, সাদার্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নুরুল মোস্তফা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আলহাজ্জ্ব আলী আব্বাস, সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মো আলমগীর। এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিভাগীয় ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ শামসুদ্দিন চৌধুরী; যুগ্ম সম্পাদক সরওয়ার হোসেন; সদস্য নোমান আল মাহমুদ; জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি হাফিজুর রহমান; যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম; ক্রিকেট সম্পাদক আব্দুল হান্নান আকবর;, স্পন্সর লিবাস এর প্রধান নির্বাহী মনসুর আলম; সিজেকেএস নির্বাহী সদস্য এহসানুল হক চৌধুরী বাবুল প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক সাইফুল্লাহ চৌধুরী।#

 

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট