ঢাবি প্রথম বর্ষের শিক্ষার্থীদের জন্য সুমিতমো বৃত্তি

DUঢাকাস্থ সুমিতমো কর্পোরেশন ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণীতে অধ্যয়নরত নিয়মিত ১০জন ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান করবে। ২০১৩ সালের উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা বৃত্তির জন্য আবেদন করতে পারবে। বৃত্তির পরিমান বার্ষিক/এককালীন ৩০০ (তিনশত) মার্কিন ডলারের সমপরিমান বাংলাদেশী টাকা। সদাচরণ, পড়াশুনায় সন্তোষজনক অগ্রগতি এবং নিয়মিত অধ্যয়ন সাপেক্ষে এই বৃত্তি পরবর্তী বছরসমূহে নবায়নযোগ্য।

 

বৃত্তি পেতে আগ্রহী নিয়মিত ছাত্র-ছাত্রীদের নির্ধারিত ফরমে আগামী ৭ এপ্রিল ২০১৬ তারিখের মধ্যে রেজিস্ট্রার দফতরের ২০৮(ক) নম্বর কক্ষে এক কপি রঙিন ছবি ও প্রয়োজনীয় কাগজপত্রসহ দুই সেট আবেদনপত্র জমা দিতে হবে। সংশ্লিষ্ট শিক্ষাবর্ষের ছাত্র-ছাত্রীদের পরিচয় পত্র দেখিয়ে আবেদন ফরম ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনস্থ বৃত্তি শাখা থেকে সংগ্রহ করা যাবে। ৪র্থ বিষয় বাদে এস.এসসিতে-৪.৮০ এবং এইচ.এসসিতে-৪.৮০ গ্রেডপ্রাপ্ত ছাত্র-ছাত্রীরা বৃত্তির জন্য আবেদন করতে পারবে।

 

আবেদনকারী ছাত্র-ছাত্রীকে বাংলাদেশের নাগরিক হতে হবে। আবেদনকারীর লেখাপড়ার জন্য আর্থিক সাহায্য প্রয়োজন এই মর্মে বিভাগীয় চেয়ারম্যান/ইনস্টিটিউটের পরিচালক কর্তৃক ইংরেজিতে একটি প্রত্যয়নপত্র আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে। অন্য কোন বেরসরকারী প্রতিষ্ঠান থেকে সুমিতমো কর্পোরেশনের বৃত্তির সমপরিমাণ বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রী এই বৃত্তির জন্য বিবেচ্য হবে না।#

 

 
লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট