ঢাবি জাবি ও জবিতে ভোক্তা অধিকার দিবস পালিত

Jagannat3‘বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০১৬’ উপলক্ষ্যে মঙ্গলবার (১৫ মার্চ) দেশের বিভিন্ন সরকারি বিশ্ববিদ্যালয়ে ভোক্তা অধিকার দিবসের র‌্যালী ও খাদ্যে ভেজালের বিরুদ্ধে গণস্বাক্ষরের আয়োজন করা হয়। এ কর্মসূচি কনজুমার ইয়ুথ বাংলাদেশ (সিওয়াইব) এর শাখা সংগঠন কনজমুার ইয়ুথ-ঢাকা বিশ্ববিদ্যালয়, কনজুমার ইয়ুথ-জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, কনজুমার ইয়ুথ-জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার পক্ষ থেকে নিজ নিজ ক্যাম্পাসে এসব কর্মসূচি পালন করা হয়েছে।

 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সকাল ১১ টায় কনজুমার ইয়ুথের সদস্যরা র‌্যালী বের করে। র‌্যালীটি ক্যাম্পাসে প্রদক্ষিণ কওে বটতলা চত্তওে গিয়ে শেষ হয়। পরে সেখানে গণস্বাক্ষর কর্মসুচিঅনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সভাপতি ও খ্যাতিমান বিজ্ঞানী অধ্যাপক ড. আব্দুল্লা আল মামুন উপস্থিত ছিলেন।

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ে দুপুর দুইটা থেকে টিএসসিতে খাদ্যে ভেজালের বিরুদ্ধে গণস্বাক্ষর শুরু হয়।কনজুমার ইয়ুথ-ঢাকাবিশ্ববিদ্যালয় শাখার পক্ষ থেকে এ কর্মসূচির আয়োজন করা হয়। চলে সন্ধ্যা পর্যন্ত। এতে বিশ্ববিদ্যালয়ের কয়েক’শ শিক্ষার্থী অংশ গ্রহণ করেন।

 

‘কনজ্যুমার ইউথ-জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ‘বিশ্ব ভোক্তা অধিকার দিবস’ উপলক্ষে জনসচেতনতা বৃদ্ধি ও খাদ্যে ভেজালের বিরুদ্ধে গণস্বাক্ষর কর্মসূচী পালন করা হয়। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এই কর্মসূচী পালন করা হয়। ‘কনজ্যুমার ইউথ-জবি শাখার উপদেষ্টা আবু সালেহ সেকান্দার কর্তৃক গণস্বাক্ষর কর্মসূচীর উদ্বোধনের মাধ্যমে শুরু হয় এ কর্মসূচী। এরপর বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক-শিক্ষার্থীরা এই সচেতনতামূলক কর্মসূচীতে অংশ নেন। এতে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক নেতারাও অংশ নেন।

পছন্দের আরো পোস্ট