এনএস কলেজের সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ

10731186_1493347800927067_8621333136471388627_nনাটোর নবাব সিরাজ (এনএস) উদ্-দৌলা সরকারি কলেজে (১৯ মার্চ) শনিবার থেকে শুরু হচ্ছে ৩ দিন ব্যাপী সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ-২০১৬। এনএস কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ আব্দুল কুদ্দুস মৃধা সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, এনএস কলেজে (১৯ মার্চ) শনিবার থেকে শুরু হচ্ছে ৩ দিন ব্যাপী সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ।

এতে কলেজের একাদশ, দ্বাদশ, ডিগ্রী, অর্নাস, মাস্টার্স শ্রেণী ও বিভাগের সকল শিক্ষার্থী এই সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ-২০১৬ তে অংশ গ্রহন করতে পারবে। সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ চলবে আগামী ১৯ মার্চ থেকে ২১ মার্চ পর্যন্ত। সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহের প্রতিযোগিতা গুলো হচ্ছে (১৯ মার্চ) শনিবার কবিতা আবৃতি ও নির্ধারিত বিষয়ে উপস্থিত বক্তৃতা। (২০ মার্চ) রবিবার দেশাত্মবোধক গান, নজরুল সঙ্গীত, রবীন্দ্র সঙ্গীত। ২১ মার্চ সোমবার আধুনিক গান, লোকগীতি, নৃত্য (একক)। সকল প্রতিযোগিতা গুলো অনুষ্ঠিত হবে এনএস কলেজ মিলনায়তনে বেলা ১১টা থেকে।

এবং ২০১৬ সালের তিনদিন ব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শেষ হয়েছে (১৬ মার্চ) বুধবার এতে মোট ২০টি ইভেন্ট অনুষ্ঠিত হয়েছে। এতে কলেজের সকল বিভাগের শিক্ষার্থীরা অংশ গ্রহন করে। সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহের বিষয়টি নিশ্চিত করে এনএস কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আব্দুল কুদ্দুস মৃধা বলেন, আগামী ১৯ মার্চ থেকে শুরু হচ্ছে সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ। এবং ১৬ মার্চ শেষ হয়েছে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা। বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহে বিজয়ী শিক্ষার্থীদের প্রত্যেকে সনদপত্র  প্রদান করা হবে।

উল্লেখ্য, সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ-২০১৬ প্রতিযোগিতায় এনএস কলেজ মিলনায়তনে উপস্থিত থাকবেন এনএস কলেজ অধ্যক্ষ, উপাধ্যক্ষ, সাহিত্য ও সাংস্কৃতিক কমিটির আহবায়ক ও সকল বিভাগের শিক্ষকরা।

লেখাপড়া২৪.কম/এনএস/জুবায়ের/এমএএ

পছন্দের আরো পোস্ট