বাকৃবিতে ইন্টারনেট গতির বেহাল দশা

বাকৃবি / BAUবাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ধীর গতির ইন্টারনেটের কারণে ভোগান্তিতে পড়েছেন আবাসিক হলের শিক্ষার্থীরা ও শিক্ষকরা। বেশ কিছুদিন থেকে এ সমস্যা হচ্ছে বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা।

 

কোনো কোনো সাইট পাওয়া যাচ্ছে আবার পাওয়া যাচ্ছে না, আবার একবার ইন্টারনেট আসলেও পরের ক্ষণেই তা আবার বন্ধ হয়ে যাচ্ছে। এমন অবস্থার মধ্যে দিয়ে দিন কাটছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ১২টি আবাসিক হলের ইন্টারনেট ব্যবহারকারীদের।

 

Post MIddle

খোঁজ নিয়ে জানা গেছে, ছেলেদের ৯টি আবাসিক হল ও মেয়েদের ৩টি আবাসিক হলের প্রতিটিতে দেওয়া হয়েছে ফ্রি ওয়াই-ফাই সুবিধা। ফ্রি ওয়াইফাই সুবিধা থাকলেও নাই ইন্টারনেট স্পিড।ইন্টারনেটে নিজের প্রয়োজনীয় কাজগুলো নিজের চেম্বারে বসে সারেন অনেক শিক্ষক। ধীর গতির ইন্টারনেটের কারণে কোন কিছুই ঠিক মতো করতে পারছেন না। অনেক শিক্ষক অভিযোগ করে বলেন, ওয়াই-ফাই এ লগ-ইন দিলে লগ-ইন হচ্ছে কিন্তু ইন্টারনেট স্পিড নাই। ইন্টারনেট স্পিড না থাকায় কোন কাজই করতে পারছি না।

 

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান, একবার ওয়াই-ফাই সংযোগ বিচ্ছিন্ন হলে আবার সংযোগ ফিরে পেতে অপেক্ষা করছে হয় বহুক্ষণ। আবার ওয়াই-ফাই সংযোগ পেলেও ইন্টারনেট স্পিড না থাকায় কোন কিছুই হচ্ছে না। এ সমস্যা নিয়ে বাকৃবির আইসিটি সেলের সাথে যোগাযোগ করলে জানা যায়, এ সমস্যাটা মূলত বিটিসিএল এর। বিটিসিএল থেকে ইন্টারনেট স্পিড পাওয়া যাচ্ছে না।

সমস্যার সমাধান কতদিনে আসবে, এ প্রশ্নের জবাবে আইসিটি সেলের কর্মকর্তা মো. শাহীন বলেন, বিটিসিএল থেকে জানানো হয়েছিল আজ (১৫ মার্চ) পর্যন্ত এ সমস্যা হবে কিন্তু পরে আবার জানানো হয়েছে এ সমস্যা ঠিক হতে আরোও কিছুদিন সময় লাগবে।#

পছন্দের আরো পোস্ট