পাবিপ্রবিতে বিশ্ব সমাজকর্ম দিবস পালিত

IMG_4079একটি অবিভক্ত মানবজাতি গঠনে সহায়করুপে সমাজকর্মী’ শ্লোগানকে সামনে রেখে আজ মঙ্গলবার বিশ্ব সমাজকর্ম দিবস পালন করলো পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগ। দিবসটি উপলক্ষে সমাজকর্ম বিভাগ আজ মঙ্গলবার সকালে র‌্যালি বের করে। র‌্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে স্বাধীনতা চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে এক আলোচনা সভায় দিবসটির তাৎপর্য তুলে ধরে বক্তব্য দেন সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আওয়াল কবির জয়।

 

তিনি বলেন, প্রতিটি মানুষ যেন সকলকে তার মর্যাদা ও অধিকার প্রদান করেন। যাতে একটি অসাম্প্রদায়িক ও অবিভক্ত মানবজাতি গঠনের মাধ্যমে বাংলাদেশ বিশ্বে একটি মর্যাদাপূর্ন রাষ্ট্র হিসেবে পরিচিতি লাভ করে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সমাজকর্ম বিভাগ থেকে শিক্ষালাভ করে প্রতিটি ছাত্রছাত্রী ভবিষতে এক একজন সমাজকর্মী হিসেবে দেশ গঠনে আত্মনিয়োগ করবে। তবেই শিক্ষার প্রকৃত উদ্দেশ্য সাধিত হবে।

 

এসময় উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন মোঃ সাইফুল ইসলাম, ছাত্র উপদেষ্টা দপ্তরের পরিচালক ড. মোঃ হাবিবুল্লাহ, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান ড. মোঃ কামরুজ্জামান, বাংলা বিভাগের চেয়ারম্যান ড. মোঃ আব্দুল আলীম, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান এনামুল হক, বঙ্গবন্ধু হলের প্রভোষ্ট মোঃ রাশেদ কবির, শেখ হাসিনা হলের প্রভোষ্ট ড. মীর খালেদ ইকবাল চৌধুরী, গণিত বিভাগের চেয়ারম্যান রাজেন্দ্র চন্দ্র ভৌমিক, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান মোঃ কিসলু নোমান, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, ইলেকট্রনিক এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান পূর্ণ্য মোহন ঘোষ, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান মোঃ মোতাহার হোসেন, ফার্মেসি বিভাগের চেয়ারম্যান সুলতানা শাকিলা খান, আর্কিটেকচার বিভাগের চেয়ারম্যান বিজয় দাশ গুপ্ত, ইংরেজি বিভাগের চেয়ারম্যান মোঃ মোকারম হোসেন, রসায়ন বিভাগের চেয়ারম্যান রতন কুমার পাল, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান নাদিয়া আফরিন মিতুসহ বিভিন্ন বিভাগের সিনিয়র শিক্ষক ও সমাজকর্ম বিভাগের ছাত্রছাত্রীরা।

 

 

পছন্দের আরো পোস্ট