জবিতে রাখি পরিয়ে নবীন বরণ

Social Science-pic 15.03.16জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) তে রাখি পরিয়ে ১১তম ব্যাচের নবীনদের বরণ করেছেন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ। মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে সমাজবিজ্ঞান বিভাগের উদ্যোগে এই নবীনবরণ অনুষ্ঠান মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নবীনদের স্বাগত জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, “সামাজিক বিজ্ঞান বিভাগ বিশ্ববিদ্যালয়ের অগ্রগামী বিভাগগুলোর মধ্যে অন্যতম। এ বিভাগের শিক্ষার্থীদের সমাজের বিভিন্ন ধরনের সামাজিক অসঙ্গতি ও সমস্যা খুঁজে বের করতে হবে, একই সাথে সমস্যা সমাধানের পথ বের করতে হবে। এর মাধ্যমে বিভাগের সকলে সমাজে অগ্রগামী ভ‚মিকা পালন করতে পারবে।”

 

তিনি আরো বলেন, “আমাদের দেশে পৃথিবীর অন্য দেশগুলোর তুলনায় সামাজিক মাধ্যমে আত্মীয়তার বন্ধন অন্যতম। এ বিভাগের শিক্ষার্থী ও শিক্ষকদের সামাজিক সমস্যা নিরূপণে আরো বেশি করে গবেষণা ও প্রকাশনা বিষয়ে কার্যক্রম পরিচালনা করতে হবে।”এসময় তিনি এ বিভাগের শিক্ষার্থীরা তাদের সৃষ্টিশীলতার মধ্য দিয়ে নিজেদের আরো পরিস্ফুটিত করে গড়ে তুলতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

 

এছাড়া ও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফরিদা আক্তার খানম এবং সঞ্চালনা করেন বিভাগীয় শিক্ষার্থী সাদ্দাম হোসাইন ও শামীমা আফরিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সমাজবিজ্ঞান বিভাগের ১১তম ব্যাচের নবীনবরণ কমিটির আহ্বায়ক ও সহকারী অধ্যাপক শ্যামলী শীল। এসময় বিভাগে অনার্স পর্যায়ে তিনজন এবং মাস্টার্স পর্যায়ের চারজন কৃতি শিক্ষার্থীকে উপাচার্য ক্রেস্ট প্রদান করেন। অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষক, সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। আলোচনা শেষে বিভাগীয় শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

 

লেখাপড়া২৪.কম/জবি/মাছুম/এমএএ

পছন্দের আরো পোস্ট