বাউবির এইচ.এস.সি পরীক্ষার ফল প্রকাশ

bubবাংলাদেশ উ›মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) অধীনে ২০১৪ সালের এইচএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের চূড়ান্ত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এবার বাউবি‘র এইচ.এস.সি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের পরীক্ষায় মোট ১,৫১,৫৯১ (এক লক্ষ একান্ন হাজার পাঁচশত একানব্বই) জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এরমধ্যে ২য় বর্ষে মোট ৭৯,৭১৪ (ঊনআশি হাজার সাতশত চৌদ্দ) জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। চূড়ান্ত পরীক্ষায় বিভিন্ন গ্রেডে মোট ৫৯,৬২৭ (ঊনষাট হাজার ছয়শত সাতাশ) জন শিক্ষার্থী কৃতকার্য হয়। পাশের হার ৭৪ দশমিক ৮০ ভাগ।

 

কৃতকার্য শিক্ষার্থীদের মধ্যে ০৭ জন ‘এ’+, ৭৩৫ জন ‘এ,‘ ৫,১৯২ জন ‘এ(-)’ ১৫,২১১ জন ‘বি’, ৩১,২১৯ জন ‘সি’ এবং ৭,২৬৩ জন ‘ডি’ গ্রেডে উত্তীর্ণ হয়েছে। উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ৩৬,৮৩৩ (ছত্রিশ হাজার আটশত তেতত্রিশ) জন ছাত্র অর্থাৎ শতকরা ৭৩ দশমিক ৮৪ ভাগ এবং ২২,৭৯৪ (বাইশ হাজার সাতশত চুরানব্বই) জন ছাত্রী অর্থাৎ শতকরা ৭৬ দশমিক ৪১ ভাগ। একই সঙ্গে ৭১,৮৭৭ (একাত্তুর হাজার আটশত সাতাত্তুর) জন প্রথম বর্ষের শিক্ষার্থীর পরীক্ষার ফলও প্রকাশ করা হয়েছে।

 

Post MIddle

এছাড়া, (GPA) bou.ac.bd এবং ১ম ও ২য় বর্ষের ফলাফল exam.bou.edu.bd ঠিকানায় পাওয়া যাবে। SMS এর মাধ্যমে ফলাফল পাওয়ার জন্য bou<space>student ID (11digits without any space, for example 13011811001) লিখে বাংলালিংক-এ ২৭০০ এবং অন্যান্য অপারেটরে ২৭৭৭ এ SMS পাঠাতে হবে।

 

লেখাপড়া২৪.কম/বাউবি/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট