ইউল্যাবে ক্লাব ডে উদযাপান

Photo 1বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশে পালিত হল ক্লাব ডে’ স্প্রিং ২০১৬। বিশ্ববিদ্যালয়টির স্থায়ী ক্যাম্পাস রামচন্দ্রপুরে অনুষ্ঠিত এ উৎসবকে ঘিরে শিক্ষার্থীদের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো । সকাল থেকেই নির্ধারিত বাসে করে শিক্ষার্থীরা ভিড় জমাতে থাকে অনুষ্ঠান স্থলে।

 

অনুষ্ঠানের প্রথম অংশে ছিল ‘খেলাধুলা পর্ব’ । ক্রিকেট ,ফুটবল আর সাইকেল রেসে  শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকরাও অংশ নেন। এ পর্বে অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর এইচ এম জহিরুল হক।

 

Photo 2দ্বিতীয় পর্বে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান । সত্য ও সুন্দরের জয়গানের মধ্য দিয়ে এ পর্বের সূচনা করে বিশ্ববিদ্যালয়টির সংস্কৃতি সংসদের সদস্যরা।  আমাদের হাজার বছরের সংস্কৃতিকে সামনে রেখে পরিবেশিত হয় সংগীত, নৃত্য, আবৃত্তি । পরিবেশনায় ছিল এলভিন,দোলন,সুমিত, সাঁচি ,রেদওয়ান সহ অন্যান্যরা । এর মাঝে মঞ্চে দেখা যায় উপাচার্য প্রফেসর ইমরান রহমানকে। শিক্ষার্থীদের মেধার বিকাশে এরকম এক্সট্রা কারিকুলার এক্টিভিটিজে অংশ নেয়ার প্রয়োজনীয়তার কথা শোনান তিনি ।

 

এছাড়া অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ হিসেবে ছিল সচেতনামূলক নাটিকা আর বিতর্ক প্রতিযোগিতা ।  এ উৎসব পরিণত হয় শিক্ষার্থীদের মিলন মেলায় । এছাড়া অনুষ্ঠানের শেষ পর্বের কন্সার্ট ও পুরস্কার বিতরণী পর্বও বেশ উপভোগ করে সবাই।

 

অন্যান্যদের সাথে শিক্ষার্থীদের পরিবেশনা উপভোগ করেন রেজিস্টার লে. কর্ণেল ফয়জুল ইসলাম,  কো-অর্ডিনেটর ইউল্যাব ড. পিংকি শাহ্‌  বিভাগের শিক্ষক ও ক্লাব অ্যাডভাইসরবৃন্দ । উল্লেখ্য ক্লাব গুলোর সকল প্রকার কার্যক্রম তত্ত্বাবধায়নে রয়েছে ইউল্যাব কো কারিকুলার।##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট