গ্লোবাল মানি উইক উদযাপিত হবে ড্যাফোডিলের উদ্দ্যোগে

7F9A9382যুব সমাজকে সঞ্চয়ী, মিতব্যয়ী ও উদ্যোক্তা তৈরীতে অনুপ্রাণিত এবং প্রশিক্ষিত করে তুলতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র উদ্যোগে এবং বাংলাদেশ ব্যাংকের প্রধান পৃষ্ঠপোষকতায় আগামী মার্চ ১৪-২০, ২০১৬ তারিখে বিশ্বের অন্যান্য দেশের সাথে বাংলাদেশে “গ্লোবাল মানি উইক-২০১৬” উদযাপিত হতে যাচ্ছে। আজ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মিলনায়তনে আয়োজিত এক “মিট দ্যা প্রেস” অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন গ্লোবাল মানি উইক – ২০১৬ এর প্রধান উপদেষ্টা ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম. ইসলাম।

 

সপ্তাহব্যাপী গৃহীত কর্মসূচীর বিস্তারিত তুলে ধরে বক্তব্য রাখেন গ্লোবাল মানি উইক ২০১৬ এর ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক কে. এম. হাসান রিপন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র ব্যবসা প্রশাসন বিভাগের প্রধান মাসুম ইকবাল, চাইল্ড এন্ড ইয়ুথ ফিন্যান্স ইন্টারন্যাশনাল বাংলাদেশ বোর্ড ন্যাশনাল প্রেসিডেন্ট এবং ডিআইইউ সহকারী পরিচালক আমেনা হাসান এনা, চাইল্ড এন্ড ইয়ুথ ফিন্যান্স ইন্টারন্যাশনাল বাংলাদেশ বোর্ডের সদস্য রাশেদুল ইসলাম, বিপাশা মতিন, মহাসচিব আবুল হাসনাত সোহাগ, চাইল্ড এন্ড ইয়ুথ ফিন্যান্স ইন্টারন্যাশনাল বাংলাদেশ বোর্ড স্টুডেন্ট চ্যাপ্টারের সদস্য ফারিয়া খান, নেয়ামত উল্লাহ, জনাব নাফিস, নেক্সপ্রো, জনাব মাজহার, এসিসিএ, আবদুল্লাহ আল মামুন, অফিসার, ডিআইইউ এবং ব্রিল্যান্সের এর প্রতিষ্ঠাতা এবং সভাপতি মোঃ শফিউল আলম প্রমুখ।

 

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ১৪ই মার্চ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মিলনায়তনে গ্লোবাল মানি উইক – ২০১৬ এর উদ্বোধন করা হবে এবং ২০ মার্চ ঢাকা ইউনিভার্সিটি নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সমাপনী অনুষ্ঠান আয়োজন করা হবে। সপ্তাহব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ওয়ার্কশপ ও সেমিনার আয়োজন, মাইন্ড ম্যাপিং, শিল্পকারখানা পরিদর্শন, মানি মিউজিয়াম পরিদর্শন, বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রধানদের আমন্ত্রণ জানানো এবং তাদের সাথে সেতুবন্ধ রচনা করা, বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা ও তরুণ উদ্যোক্তাদের পুরস্কৃত করা। সপ্তাহব্যাপী আয়োজনে সাপোর্ট পার্টনার হিসাবে থাকছে বাংলাদেশ স্কিল ডেভেলাপমেন্ট ইন্সটিটিউট, জবস বিডি. কম, এসিসিএ বাংলাদেশ, ঢাকা বিশ্ববিদ্যালয়, হাইপার টেক লিঃ, নেক্স প্রো, ওয়ার্ল্ড ইয়ুথ পার্লামেন্ট, ড্যাফোডিল পলিটেকনিক ইন্সিটিটিউটসহ আরো অনেকে।

 

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, ২০১২ সাল থেকে যুব সমাজকে সঞ্চয়ী, মিতব্যয়ী ও উদ্যোক্তা তৈরীতে অনুপ্রাণিত এবং প্রশিক্ষিত করে তুলতে প্রতি বছর মার্চ মাসের দ্বিতীয় সপ্তাহে চাইল্ড এন্ড ইয়ুথ ফিন্যান্স ইন্টারন্যাশনাল (ঈণঋও) এর উদ্যোগে বিশ্বব্যাপী বিদ্যালয়, বিশ্ববিদ্যালয়, সরকারি মন্ত্রণালয়, কেন্দ্রীয় ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান ও নাগরিক সমাজের সচেতন যুব সম্প্রদায়ের অংশগ্রহণে এ কর্মসূচী পালন করা হয়। বাংলাদেশেও গত বছর থেকে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এ কর্মসূচী পালন করে আসছে। বিপুল সংখ্যক সরকারি বেসরকারি বিশ্ববিদ্যালয়, কলেজ ও স্কুলের শিক্ষার্থীরা সপ্তাহব্যাপী অনুষ্ঠানমালায় অংশগ্রহণ করবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

 

 

পছন্দের আরো পোস্ট