ইউজিসির গবেষণা সহায়তা পেলেন পাবিপ্রবির ৩২ শিক্ষক

ইউজিসি/Ugcপাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩২জন শিক্ষক পৃথক ৩২টি গবেষণা প্রকল্পের জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন এর আর্থিক সহায়তা পেয়েছেন। গত ৯ মার্চ এক অনুষ্ঠানের মাধ্যমে এই ৩২জন গবেষককে (শিক্ষক) আর্থিক সহায়তার চেক হস্তান্তর করা হয়েছে। এ উপলক্ষে এক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আল-নকীব চৌধুরী।

 

২০১৫-২০১৬ অর্থ বছরে গবেষণা প্রকল্পের জন্য ইউজিসি থেকে আর্থিক সহায়তাপ্রাপ্ত শিক্ষকরা হলেন- ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের রবিউল ইসলাম দীপংকর কুন্ডু, ফিরোজ আলী, তন্ময় ঘোষ, আসাদুজ্জামান সবুজ কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের খালেদ বিন ইসলাম, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের আনোয়ার হোসেন, এ এফ এম জয়নুল আবেদিন, ইফফাত আরা, গণিত বিভাগের ড. হারুনর রশিদ, এসএম রায়হানুল ইসলাম, রফিকুল ইসলাম, পদার্থবিজ্ঞান বিভাগের সমীরন কুমার সাহা, শাহাজান আল,ি আফজালুর রহমান, উত্তম কুমার চৌধুরী ফার্মেসী বিভাগের শরিফুল হক রসায়ন বিভাগের হুমায়ন কবির, ভূগোল ও পরিবেশ বিভাগের এ এইচ এম মঞ্জুরুল মামুন, হুমায়রা আঞ্জুম ব্যবসায় প্রশাসন বিভাগের মোঃ কামরুজ্জামান, মোহাম্মদ আবু সুফিয়ান, আব্দুল্লাহ আল মামুন, মাসুদ আল হাসান, আসফাকুর রহমান, মাসুদ রানা অর্থনীতি বিভাগের এনামুল হক, ইয়াহিয়া বেপারী, তাহমিদুল ইসলাম ইংরজি বিভাগের রাশেদ মাহমুদ লোক প্রশাসন বিভাগের বেলাল আহমেদ ও আধুনিক ভাষা ইনষ্টিটিউটের শফিকুর রহমান।

 

আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে শিক্ষক কর্মকর্তা ক্লাবে এক অনুষ্ঠানে রাহিদুল ইসলাম রাহির সঞ্চালনায় প্রধান অতিথি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আল-নকীব চৌধুরী বলেন, গবেষণা ছাড়া শিক্ষার মান উন্নয়ন সম্ভব নয়। প্রতিটি বিষয়ে গবেষণার প্রয়োজন রয়েছে। গবেষণার মাধ্যমে নতুন নতুন ক্ষেত্র উদ্ভাবন করা সম্ভব। গবেষণার কোন বয়স নেই। বিশ্ববিদ্যালয়কে সারা পৃথিবীব্যাপী ছড়িয়ে দেয়ার জন্য সকলকে গবেষণায় আগ্রহী হতে হবে। গবেষণা ছাড়া শিক্ষকতা পরির্পূর্নতা পায় না। আর বিশ্ববিদ্যালয় হলো গবেষণার উর্বর ক্ষেত্র। নতুন এই বিশ্ববিদ্যালয় গবেষণার জন্য সবার আগ্রহের কেন্দ্রবিন্দু হবে বলে ভাইস-চ্যান্সেলর আশাবাদ ব্যক্ত করেন। এতে আরো বক্তব্য দেন ডিন সাইফুল ইসলাম, প্রক্টর আওয়াল কবির জয় প্রমুখ।#

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট