মালয়েশিয়া ন্যাশনাল হার্ট ইনস্টিটিউট-নর্দান সম্মেলন

Pic of NIMCHআজ শনিবার সকালে হোটেল ওয়েস্টিন এর বলরুমে মালয়েশিয়া ন্যাশনাল হার্ট ইনস্টিটিউট ও নর্দান ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতাল যৌথ ভাবে এক দিনের চিকিৎসা সম্মেলন আয়োজন করে। দিন ব্যাপী এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশান (বিএমএ) এর মহাসচিব প্রফেসর ডা: মো: ইকবাল আরসালান।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়া ন্যাশনাল হার্ট ইনস্টিটিউট অব Carovasdicula এর পরিচালক প্রফেসর ডা: আবু আজম, মালয়েশিয়া ন্যাশনাল হার্ট ইনস্টিটিউট এর প্রধান নির্বাহী দাতো ডা: মো: আজহারি ইয়াকুব এবং নর্দান ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ। আরো উপস্থিত ছিলেন মালয়েশিয়ান হাইকমিশন বাংলাদেশ এর বিশেষ প্রতিনিধি নুরফিজা ওহি।

 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, “বাংলাদেশে প্রথম এ ধরনের চিকিৎসা সম্মেলনের ফলে চিকিৎসা ক্ষেত্রে সর্বশেষ ও সর্বাধুনিক চিকিৎসা পদ্ধতি ও অভিজ্ঞতা বিনিময়ের সুযোগ সৃষ্টি হবে এবং কার্ডিয়াক চিকিৎসার মান বৃদ্ধি পাবে।”

Post MIddle

দেশের বিভিন্ন অঞ্চল থেকে স্বনামধন্য প্রায় ২০০ জন ডাক্তার, কার্ডিওলজিস্ট ও সার্জন এই সম্মেলনে উপস্থিত ছিলেন ।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখনে নর্দান ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতাল এর চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন মালয়েশিয়া ন্যাশনাল হার্ট ইনস্টিটিউট এর প্রধান নির্বাহী দাতো ডা: মো: আজহারি ইয়াকুব বলেন, “আমরা এই সম্মেলন আয়োজনের জন্য উদগ্রীব ছিলাম। ডাক্তার এবং চিকিৎসার সথে জড়িত ব্যাক্তি বর্গের জন্য এ ধরনের সম্মেলন একটি চলমান শিক্ষাব্যবস্থা। এ সম্মেলনের ফলে নতুন এবং সর্বাধুনিক Carovasdicular  রোগের চিকিৎসা পদ্ধতিগত উন্নতি সাধিত হবে।”

 

এই চিকিৎসা সম্মেলনের পৃষ্ঠপোষকতা করে মালয়েশিয়ান হাইকমিশন বাংলাদেশ, মালয়েশিয়ান হেলথ কেয়ার ট্রাভেল কাউন্সিল এবং মালয়েশিয়ান টুরিজম এক্রিকিউটিভ । ##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট