ইবিতে আরবী ভাষা ও সাহিত্য বিভাগের রজত জয়ন্তী

IU PIC 12 arabic 1নানা আয়োজনের মধ্যদিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আরবী ভাষা ও সাহিত্য বিভাগের রজত জয়ন্তী অনুষ্ঠিত হয়েছে। ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে বিভাগের সাবেক ও বর্তমান ছাত্র-ছাত্রীরা অংশ নেয়। উৎসবের আমেজে ছেঁয়ে যায় গোটা ক্যাম্পাস।

 

আরবী ভাষা ও সাহিত্য বিভাগের আয়োজনে শনিবার সকাল ১০টায় অনুষদ ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদিক্ষন করে কেন্দ্রীয় মিলনায়তনে গিয়ে শেষ হয়। র‌্যালী শেষে মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

IU PIC 4

এর আগে শান্তির প্রতিক পায়রা ও রঙবেরঙের বেলুন উড়িয়ে রজতজয়ন্তীর শুভ উদ্বোধন করেন প্রো-ভিসি প্রফেসর ড. মো. শাহিনুর রহমান। এতে প্রধান অতিথি ছিলেন ভিসি প্রফেসর ড.আবদুল হাকিম সরকার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রো-ভিসি প্রফেসর ড. মো. শাহিনুর রহমান, মানবিক ও সমাজবিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. রুহুল আমিন, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এমতাজ হোসেন, আরবি ভাষা ও সাহিত্য বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. তোজাম্মেল হোসেন, প্রফসর ড. আব্দুল লতিফ, প্রফেসর ড. আব্দুল মালেক, প্রফেসর ড. মাহবুবুর রহমান, প্রফেসর ড. কামরুল হাসান, ড. রফিকুল ইসলামসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

 

পরে বিকেল সাড়ে ৩টা থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

IU PIC 2 .

পছন্দের আরো পোস্ট