নর্থ সাউথের শহর পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচী

IMG_9319নর্থ সাউথ ইউনিভার্সিটি’র (এনএসইউ) ৯ দিনব্যাপী “গৌরবের দুই যুগ পূর্তি” উৎসবের শেষ দিন শুক্রবার রাজধানীর মানিক মিয়া এভিনিউতে শহর পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচী পালন করে। এতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক এবং ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন অংশগ্রহন করেন। এছাড়া এনএসইউ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম. এ. কাশেম, সদস্য বেনজির আহমেদ, উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম, কোষাধ্যক্ষ অধ্যাপক গৌর গোবিন্দ গোস্বামী, বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক, ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভাগীয় প্রধান এবং তিন সহস্রাধিক শিক্ষার্থী এ কর্মসূচীতে অংশগ্রহন করেন।

 

মেয়র আনিসুল হক বলেন, নর্থ সাউথের অনেক আলো ছড়ানো কাজের মধ্যে আজকের কাজটি অন্যতম। এ আলো ছড়ানো কাজ সারা ঢাকা শহরে এবং সারা বাংলাদেশে যদি প্রতিটি ছাত্র, প্রতিটি মানুষ একটু একটু করে যদি নিজের হাতে তুলে নেয়, তাহলে সাত দিনে সারা বাংলাদেশ পরিস্কার হয়ে যাবে। মেয়র বলেন, এ শহরটাকে পরিস্কার রাখতে প্রত্যেকের নিজের মনটাকে পরিস্কার করতে হবে এবং সে মনের আলো রাস্তায় ছড়িয়ে দিতে হবে। এসময় তিনি রাস্তা পরিষ্কারের উদ্দেগের জন্য নর্থ সাউথ ইউনিভার্সিটিকে ধন্যবাদ জানান।

 

Post MIddle

মেয়র সাঈদ খোকন বলেন, সিটি কর্পোরেশনের দুইজন মেয়র আর কিছু কর্মচারী দিয়ে এ শহরকে পরিস্কার রাখা সম্ভব নয়, এ শহরকে পরিস্কার রাখতে প্রত্যেক নাগরিককে এক এক জন মেয়র এর ভূমিকা পালন করতে হবে। শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন নিজের ঘরটাকে জেভাবে গুছিয়ে রাখি শহরটাকেও ঠিক সেভাবে গুছিয়ে রাখতে হবে। তিনি বলেন, আমরা যদি সবাই সচেতন হই এবং সবাইকে সচেতন করতে পারি ঢাকা পরিস্কার না হয়ে পারে না।

 

বিকালে গৌরবের দুই যুগ পূর্তি উৎসবের সমাপনি অনুষ্ঠানে নয় দিনের নানা কর্মকাণ্ড ভিডিও উপস্থাপনার মাধ্যমে তুলে ধরা হয়। নর্থ সাউথ ইউনিভার্সিটির পক্ষ থেকে ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এবং অন্যান্য সদসদের সম্মাননা দেয়া হয়। এছাড়া সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে হাসপাতালে ২টি এ্যাম্বুলেন্স দান করেন। সন্ধায় কণ্ঠ শিল্পী এন্ড্রু কিশোর এবং আঁখি আলমগীরের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

 

পছন্দের আরো পোস্ট