রাবির চিত্রকর্ম প্রদর্শনীর শেষ দিন

ru art festival close photo-2 10.03.2016রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘সঞ্জীবনী সপ্তদশ’ এর তিনদিনব্যাপী চিত্রকর্ম প্রদর্শনীর শেষ হয়েছে আজ বৃহস্পতিবার। ৮২টি চিত্রকর্ম নিয়ে মঙ্গলবার এ প্রদর্শনীর উদ্বোধন করেন চারুকলা অনুষদের ড্রইং এ্যান্ড পেইন্টিং, প্রিন্টমেকিং এবং ওরিয়েন্টাল বিভাগের অধ্যাপক জিতেন্দ্র কুমার শর্মা। ওই বিভাগের ১৬ শিক্ষার্থী তাদের আঁকা চিত্রকর্মসমূহ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের উত্তরদিকের দেয়ালে এ প্রদর্শনীর আয়োজন করে।

 

প্রদর্শনীর একজন আয়োজক ফিয়াজ মোহাম্মদ দীপ্তক বলেন, এটি আমাদের প্রথম চিত্রকর্ম প্রদর্শনী। এ প্রদর্শনীর এক-একটি চিত্রকর্মে নারীর অগ্রযাত্রা এবং শারীরিক ও মানসিক নির্যাতনের পাশাপাশি প্রাত্যহিক জীবনের প্রতিচ্ছবি, নৈসর্গিক সবুুজ প্রকৃতি, শৈশবের স্মৃতিসহ নানা উপজীব্য উঠে এসেছে। তিন দিনব্যাপী এই প্রদর্শনী দেখতে প্রতিদিন সকাল থেকেই শিল্পপ্রেমী শিক্ষার্থীরা প্রদর্শনী প্রাঙ্গনে ভীড় জমান। বৃহস্পতিবার বিকেল পাঁচটায় এ প্রদর্শনী শেষ হয়।

 

Post MIddle

প্রদর্শনী দেখতে আসা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মাহফুজ মুন্না বলেন, চিত্রকর্মগুলোর মাঝে সমসাময়িক, কাল্পনিক এবং বাস্তব জীবনের প্রতিচ্ছবি চিত্রায়িত হয়েছে। ক্যাম্পাসে এমন চিত্রকর্ম প্রদর্শনীর আয়োজন শিক্ষার্থীদের শৈল্পিক মনন গড়ে তুলবে।

 

লেখাপড়া২৪.কম/রাবি/পিআর

পছন্দের আরো পোস্ট