নর্থ সাউথ ইউনিভার্সিটির দুই যুগ পূর্তি উৎসব

 

IMG_8638নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) ক্যাম্পাসে চলছে “গৌরবের দুই যুগ পূর্তি”। ৯ দিনব্যাপী অনুষ্ঠানের ৮ম দিনে (১০ মার্চ) বৃহস্পতিবার অফিস অব ইন্টারন্যাশনাল এফেয়ারস এবং এনএসইউ মডেল ইউনাইটেড নেশান্স (মুন) ক্লাবের আয়োজনে আন্তর্জাতিক ছায়া জাতিসংঘ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্র মন্ত্রী জনাব আবুল হাসান মাহমুদ আলী, এমপি, বিশেষ অতিথি ছিলেন এনএসইউ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম. এ. কাশেম, ট্রাস্টি সদস্য জনাব বেনজির আহমেদ ও রেহানা রহমান এবং সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম। এছাড়া বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক গৌর গোবিন্দ গোস্বামী, বিভিন্ন অনুষদের ডিন এবং প্রশাসনিক প্রধানগন উপস্থিত ছিলেন।

 

নর্থ সাউথ ইউনিভার্সিটির স্থানীয় ও বিদেশী শিক্ষার্থীরা বিভিন্ন দেশের পক্ষে সম্মেলনে অংশগ্রহন করেন। সম্মেলনে অংশ নেয় বাংলাদেশ, ইউএসএ, ইউকে, কানাডা, অস্ট্রেলিয়া, নেপাল, পাকিস্থান, ইন্ডিয়া, ব্রাজিল, আর্জেন্টিনা, আফগানিস্থান, ফিলিস্থিন ইত্যাদি।

 

Post MIddle

সন্ধায় এনএসইউ কমনিকেশন ক্লাবের আয়োজনে “বাংলাদেশের উচ্চ শিক্ষার বেসরকারিকরণ” শীর্ষক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে নর্থ সাউথ ইউনিভার্সিটি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় অংশগ্রহন করে। অনুষ্ঠানে এনএসইউ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম. এ. কাশেম, উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম, কোষাধ্যক্ষ অধ্যাপক গৌর গোবিন্দ গোস্বামী এবং দৈনিক জাগরন এর সম্পাদক জনাব আবেদ উপস্থিত ছিলেন।

 

শুক্রবার গৌরবের দুই যুগ পূর্তি উৎসবের শেষ দিন। এনএসইউ’র পক্ষ থেকে এ দিন রাজধানীর মানিক মিয়া এভিনিউতে রাস্তা পরিস্কার কর্মসূচি হাতে নেয়া হয়েছে। এতে সহস্রাধিক শিক্ষার্থী ছাড়াও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক এবং দক্ষিন সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মাদ সায়ীদ খোকন উপস্থিত থাকবেন। এছাড়া এনএসইউ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম. এ. কাশেম এবং উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম উপস্থিত থাকবেন। বিকেলে উৎসবের সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

 

লেখাপড়া২৪.কম/জবি/পিআর

পছন্দের আরো পোস্ট