ঢাবিতে লিথুনিয়ার সংস্কৃতিমন্ত্রী

????????????????????????????????????

ঢাকা সফররত লিথুনিয়ার সংস্কৃতিমন্ত্রী সারুনাস বিরুটিস  বৃহস্পতিবার (১০ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেন। এসময় মন্ত্রীর সাথে ছিলেন লিথুনিয়ার রাষ্ট্রদূত লাইমোনাস তালাত-ক্যাল্পসা, রাষ্ট্রদূতের স্ত্রী আলিনা তালুনতি, লিথুনিয়ার ভাষা ইনস্টিটিউটের মহাপরিচালক অধ্যাপক এলিনা জুলান্তা জাবারস্কেটি এবং লিথুনিয়ার সংস্কৃতি মন্ত্রণালয়ের পদস্থ কর্মকর্তা গ্যাবিজা জুকাউসকিনি।
????????????????????????????????????

সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে মত বিনিময় করেন। এসময় লিথুনিয়ান মন্ত্রী বলেন, বাংলাদেশ এবং লিথুনিয়ার মধ্যে চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম, বিশ্ববিদ্যালয়ের ইতিহাস, ভর্তির নিয়মাবলী, বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাথে শিক্ষা ও গবেষণা সংক্রান্ত যৌথ কর্মকা- এবং বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান সম্পর্কে লিথুনিয়ান মন্ত্রীকে অবহিত করেন।

 

Post MIddle

এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং লিথুনিয়ার বিভিন্ন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে শিক্ষক-গবেষক, বিজ্ঞানী ও শিক্ষার্থী বিনিময় এবং যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়েও তাঁরা দীর্ঘ আলোচনা করেন।

 

পরে, উপাচার্য অধ্যাপক আরেফিন সিদ্দিক লিথুনিয়ান মন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীদেরকে নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে যান। সেখানে লিথুনিয়ান সংস্কৃতিমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীরা পুস্প-স্তবক অর্পণ করে মহান ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান।##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট