জবিতে মঙ্গল প্রদীপ জ্বালিয়ে নবীনবরণ

jnu social picজগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) মঙ্গল প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে সমাজকর্ম বিভাগের ১১তম ব্যাচের নবীনবরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ অনুষ্ঠানটি আয়োজিত হয়। অনুষ্ঠানে নবীনদের স্বাগত জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, “একমাত্র সমাজকর্ম বিভাগের ছাত্র-ছাত্রীদের জন্য বিভাগটি একই সাথে একাডেমিক ও প্রফেশনাল ডিসিপ্লিন। এ বিভাগের শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের সামাজিক সমস্যা দূরীকরণে অগ্রণী ভ‚মিকা পালন করতে পারে।”

 

তিনি বলেন, “পাশ্চাত্যের সমাজকর্ম বিষয়ক কার্যাবলী আমাদের দেশে তেমনভাবে প্রযোজ্য নয়। আমাদের দেশীয় ঐতিহ্যের ধারাবাহিকতা রক্ষা করে বিভিন্ন ধরনের সামাজিক সমস্যা দূরীরকণে কাজ করতে হবে।” সমাজকর্ম বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তিনি আরো বলেন, “গবেষণা ও প্রকাশনার বৃদ্ধির মাধ্যমে সমাজকর্ম বিভাগের পরিচিতি যাতে বেশি করে প্রকাশ পায়, সে সকল বিষয়ে লক্ষ্য রাখতে হবে।”

 

Post MIddle

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন ট্রেজারার অধ্যাপক মোঃ সেলিম ভূঁইয়া ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. প্রিয়ব্রত পাল। বিভাগীয় শিক্ষার্থী মোঃ সাহেদ ও প্রজ্ঞা রয়-এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সমাজকর্ম বিভাগের অধ্যাপক ও নবীনবরণ কমিটির আহ্বায়ক ড. মোঃ আনোয়ার হোসেন এবং সভাপতিত্ব করেন সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন। আলোচনা শেষে বিভাগীয় শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

 

লেখাপড়া২৪.কম/জবি/পিআর

পছন্দের আরো পোস্ট