এশিয়া প্যাসিফিকে কলেজিয়েট প্রোগ্রামিং কনটেস্ট কাল

????????????????????????????????????

কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ (সিএসই), ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক (ইউএপি), বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সহযোগিতায় জাতীয় কলেজিয়েট প্রোগ্রামিং কনটেষ্ট (এনসিপিসি) ২০১৬ আয়োজন করছে ইউএপির সিটি ক্যাম্পাসে, ৭৪/এ গ্রীন রোড, ঢাকা-১২১৫।

 

এনসিপিসি জাতীয় পর্যায়ে অত্যন্ত উল্লেখযোগ্য একটি প্রোগ্রামিং প্রাতিযোগিতা। এটা জাতীয় বিশ্ববিদ্যালয় গুলোর মেধাবী শিক্ষার্থীদের কম্পিউটারের বিভিন্ন প্রতিযোগিতার ভীত হিসাবে কাজ করে। সরকারী-বেসরকারী উভয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশগ্রহন করে। এই প্রতিযোগিতার ইতিহাসে এ বছর সবচেয়ে বেশি সংখ্যক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অংশগ্রহন করছে। প্রাথমিক প্রতিযোগিতায় মোট ৯০টি বিশ্ববিদ্যালয়ের প্রতিযোগিরা অংশগ্রহন করে এর মধ্যে ৫৫টি বিশ্ববিদ্যালয় চুড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহন করছে।

 

Post MIddle

এনসিপিসির প্রথম যাত্রা শুরু হয়েছিল ১৯৯৮ সালে। পরবর্তীতে, প্রায় প্রতিবছর এ প্রতিযোগিতা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধানে অনুষ্ঠিত হয়ে আসছে।

 

২ দিনব্যাপী এ আয়োজনে উদ্বোধন অনুষ্ঠিত হবে শুক্রবার, মার্চ ১১, ২০১৬, সময়-বিকাল ৩ টা। প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান। প্রতিযোগিতার প্রধান বিচারক থাকবেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার ও বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক ড. এম কায়কোবাদ। এছাড়া এনসিপিসি এর প্রধান পৃষ্ঠপোষক এব ইউএপির ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান কাউয়ুম রেজা চৌধুরী এবং উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন ইউএপির ভাইস চ্যান্সেলর অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী।

 

দ্বিতীয় দিন পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে শনিবার, মার্চ ১২, ২০১৬, সময়- বিকাল ৪ টা। স্বাগত বক্তব্য রাখবেন এইএপির উপ উপাচার্য অধ্যাপক এম আর কবীর, । আরো বক্তব্য রাখবেন অধ্যাপক আবুল এল হক, কাউয়ুম রেজা চৌধুরী, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এর নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলাম, এবং অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী, ভিসি, ইউএপি। প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন জনাব আনিসুল হক, মেয়র, ডিএনসিসি। ##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট