ঢাবিতে নৈতিকতা বিষয়ক দু’দিনব্যাপী কর্মশালা শুরু

Workshop Pic.ঢাকা বিশ্ববিদ্যালয় নৈতিক উন্নয়ন কেন্দ্রের উদ্যোগে ‘দর্শনের আন্তঃবিষয়ক সম্পর্ক ও মানবকল্যাণ’ শীর্ষক ২-দিন ব্যাপী কর্মশালা বৃহস্পতিবার (১০ মার্চ ২০১৬) আর.সি. মজুমদার আর্টস মিলনায়তনে শুরু হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন করেন।

 

উদ্বোধনী অনুষ্ঠানে ক্রিমিনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. জিয়াউর রহমান এবং দর্শন বিভাগের অধ্যাপক ড. জসীম উদ্দীন প্রবন্ধ উপস্থাপন করেন। আলোচনায় অংশ নেন দর্শন বিভাগের অধ্যাপক ড. নাইমা হক এবং ক্রিমিনোলজি বিভাগের প্রভাষক খন্দকার ফারজানা রহমান। স্বাগত বক্তব্য দেন নৈতিক উন্নয়ন কেন্দ্রের পরিচালক ও দর্শন বিভাগের ইউজিসি অধ্যাপক ড. গালিব আহসান খান।

 

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক সুস্থ সমাজ গঠনের লক্ষ্যে নৈতিকতাবোধে উদ্বুদ্ধ হওয়ার জন্য তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, শিক্ষার লক্ষ্য কেবল সার্টিফিকেট অর্জন বা পেশাজীবী হওয়া নয়। এর মূল লক্ষ্য মানবকল্যাণ। তিনি সাম্প্রতিক শিশু হত্যাসহ সামাজিক নানা চিত্র তুলে ধরে বলেন, মানবিক মূল্যবোধে জাগ্রত হয়ে এসব সামাজিক ব্যাধি দূর করতে হবে।#

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট