৭১ লেখককে ইউজিসি’র সংবর্ধনা

????????????????????????????????????

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) বুধবার  (০৯.০৩.২০১৬ তারিখ) ইউজিসি কর্তৃক প্রকাশিত পুস্তকের ৭১ জন লেখককে সংবর্ধনা প্রদান করে। ইউজিসি অডিটরিয়ামে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী জনাব নুরুল ইসলাম নাহিদ, এম.পি।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম। লেখকগণের পক্ষ থেকে অনুভুতি প্রকাশ করেন প্রফেসর মোঃ আনোয়ারুল আজিম আরিফ, সাবেক উপাচার্য, চট্টগ্রাম বিশ^বিদ্যালয় ও প্রফেসর ড. আয়শা বেগম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়। ধন্যবাদ জ্ঞাপন করেন ইউজিসি’র রিসার্চ সাপোর্ট এন্ড পাবলিকেশন ডিভিশনের পরিচালক মোঃ সামছুল আলম।

 

প্রধান অতিথি তাঁর বক্তব্যে শিক্ষাবিদদের উচ্চশিক্ষা স্তরে সহজ-সরল ও প্রাঞ্জল ভাষায় আরও বেশি পাঠ্যপুস্তক লেখার জন্য আহবান জানান। একইসাথে তিনি বিদেশী ভাষায় লিখিত বইগুলো বাংলা ভাষায় অনুবাদ করার জন্যও লেখকদের প্রতি গুরুত্বারোপ করেন।

 

Post MIddle

তিনি আরও বলেন যে, বই লেখার ঐতিহ্যকে ধরে রাখতে হবে। নতুন জ্ঞান সৃষ্টির জন্য বেশি বেশি করে বই পড়তে হবে। বই লেখার জন্য আরও বেশি গবেষণা করতে হবে। কেননা গবেষণার মাধ্যমে নতুন জ্ঞান সৃষ্টি হয়।

 

ইউজিসি চেয়ারম্যান সভাপতির ভাষণে লেখকদের ইউজিসি’র আর্থিক সহায়তায় আরও বেশি বই লেখার জন্য আহবান জানান। তিনি বলেন, ভবিষ্যতেও ইউজিসি’র এই সহযোগিতা অব্যাহত থাকবে।

 

অনুষ্ঠানে ড. মোহাম্মদ ফরাশউদ্দিন, সাবেক গভর্ণর, বাংলাদেশ ব্যাংক, প্রফেসর ড. গোলাম রহমান, প্রধান তথ্য কমিশনার, আবদুল মান্নান, সদস্য, পরিকল্পনা কমিশন, প্রফেসর নজরুল ইসলাম, সাবেক চেয়ারম্যান, ইউজিসি, প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, সদস্য, ইউজিসি, প্রফেসর ড. মোঃ আখতার হোসেন, সদস্য, ইউজিসি, ড. মোঃ খালেদ, সচিব, ইউজিসি, দেশের বিশ্ববিদ্যালয়সমূহের উপাচার্য, উপ-উপাচার্য, বিশিষ্ট শিক্ষাবিদগণ এবং কমিশনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। ##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট