জাবি ছাত্র ইউনিয়নের ২৬তম সম্মেলন

????????????????????????????????????

“ঘৃণাটুকু থাক, নীতিহীন রাজার অপরাজনৈতিকতায়; বেঁচে থাক নীতির রাজনীতি, বেঁচে থাকুক স্বদেশ” এই স্লোগানকে ধারণ করে মঙ্গলবার বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদের ২৬ তম সম্মেলনের উদ্বোধন আনুষ্ঠিত হয়েছে।

 

মঙ্গলবার বেলা ১টায় বিশ্ববিদ্যালয়ের অমর একুশের পাদদেশে জাতীয় সংগীত ও দলীয় সংগীতের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশে ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদের প্রথম সভাপতি এ কে এম মোস্তাফিজুর রহমান। উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সংগ্রমী সভাপতি ছাত্রনেতা লাকী আক্তার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদের সংগ্রামী সভাপতি ছাত্রনেতা তন্ময় ধর।

 

এসময় বক্তারা বলেন, আমরা মুক্তিযুদ্ধের সময় যে শিক্ষা ব্যবস্থার কথা বলেছিলাম সেই শিক্ষাব্যবস্থা আজো বাস্তবায়িত হয়নি। নব্বইয়ের ছাত্র আন্দোলনে স্বৈরাচারী এরশাদ বিদায় নিলেও আজকের ক্ষমতাসীনরা সেই এরশাদকে সঙ্গে নিয়েই দেশ চালাচ্ছে। কিন্তু মাঝখান থেকে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রসংসদ বন্ধ করে দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়গুলোতে গবেষণাসহ সকল ক্ষেত্রকে বাণিজ্যিকীকরণ করা হচ্ছে। দেশে আজ চতুর্থ শ্রেণীর কর্মচারী থেকে শুরু করে দেশের সকল পর্যায়ে নির্বাচন হচ্ছে। কিন্তু যাদের জন্য বিশ^বিদ্যালয়, সেই তাদরেই অধিকার আদায়ের ছাত্র সংসদ নির্বাচন বন্ধ রাখা হয়েছে। এসময় বক্তারা অবিলম্বে দেশের সকল ছাত্র সংসদের নির্বাচনের দাবি জানান।

 

Post MIddle

সম্মেলন উদ্বোধন শেষে একটি র‌্যালি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে অমর একুশের সামনে এসে শেষ হয়। এরপর সন্ধ্যায় কাউন্সিল অধিবেশন শুরু হয়। কাউন্সিল অধিবেশনে কেন্দ্রীয় প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন- ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সভাপতি ছাত্রনেতা লাকি আক্তার এবং কেন্দ্রীয় সহ-সভাপতি ও ময়মনসিংহ জেলা সংসদের সভাপতি শেখ সাদ নূর অপি। কাউন্সিল অধিবেশন শেষে রাতে সর্বসম্মতিক্রমে ২৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

 

২৬ তম সম্মেলনের মাধ্যমে গঠিত কমিটির সভাপতি: দীপাঞ্জন সিদ্ধান্ত কাজল, সহ-সভাপতি: ইমরান নাদিম ও অনার্য রায়হান, সাধারণ সম্পাদক: আবিদ সরকার সোহাগ, সহ-সাধারণ সম্পাদক: সৌমিত্র সাহা পার্থ ও শফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক: অলিউর রহমান, কোষাধ্যক্ষ: নজির আমিন চৌধুরী জয়, দপ্তর সম্পাদক: সিয়াম রায়হান, সাংস্কৃতিক সম্পাদক: মিতুল মাহমুদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক: সাজ্জাদ সারোয়ার সায়েম, শিক্ষা ও গবেষণা সম্পাদক: শাদ আশরাফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক: আরিফুল ইসলাম অনিক, ক্রীড়া সম্পাদক: নাজমুল হাসান নাইম, স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক: মীর রুম্মান ওয়ালি এবং সমাজ কল্যাণ ও পরিবেশ বিষয়ক সম্পাদক: সোয়েব।

 

কমিটির সদস্য হিসেবে থাকছেন- তন্ময় ধর, সর্দার জাহিদুল ইসলাম, নাহিদ তাসনিয়া জাহান রিয়া, নাইমুল আলম মিশু, সালমান মাহফুজ, রাকিবুল হক ও জিসান জামিল। এছাড়া দু’টি শুন্য পদে পরবর্তীতে ২জনকে কো-অপট (সংযুক্ত) করে নেওয়া হবে।#

 

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট