কুয়েটে ১ম বর্ষের ওরিয়েন্টেশন কাল

CUETখুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এর ২০১৫-১৬ইং শিক্ষাবর্ষের বি.এস-সি. ইঞ্জিনিয়ারিং ও বিইউআরপি কোর্সের ১ম বর্ষের ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠান  বৃহস্পতিবার (১০ মার্চ ) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

 

এছাড়া বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ডীন, ইনস্টিটিউট পরিচালক, সকল বিভাগীয় প্রধান, পরিচালকগণ, সকল প্রভোষ্ট ও সহকারী প্রভোষ্ট, রেজিস্ট্রার, অন্যান্য শিক্ষক-কর্মকর্তাবৃন্দ এবং ১ম বর্ষের ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকবৃন্দসহ অন্যান্যরা এ সময় উপস্থিত থাকবেন। ওরিয়েন্টেশন অনুষ্ঠান শেষে এ দিন থেকেই ১ম বর্ষ বি.এস-সি. ইঞ্জিনিয়ারিং ও বিইউআরপি কোর্সের ছাত্র-ছাত্রীদের ক্লাস যথারীতি শুরু হবে।

 

Post MIddle

গত ০৬ নভেম্বর শুক্রবার কুয়েটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ৩টি অনুষদের ১১টি বিভাগে মোট ৮৭৫ আসনের বিপরীতে ৭৫৭৫ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। এবার কুয়েটের পুরকৌশল (সিই) বিভাগে ১২০ জন, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল (তওই) বিভাগে ১২০ জন, যন্ত্রকৌশল (এমই) বিভাগে ১২০ জন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগে ১২০ জন, ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) বিভাগে ৬০ জন, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগে ৬০ জন, লেদার ইঞ্জিনিয়ারিং (এলই) বিভাগে ৬০ জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং (টিই) বিভাগে ৬০ জন, আরবান এন্ড রিজিওনাল প্লানিং (ইউআরপি) বিভাগে ৬০ জন, বিল্ডিং ইঞ্জিনিয়ারিং এন্ড কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট (বিইসিএম) বিভাগে ৬০ জন, বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং (বিএমই) বিভাগে ৩০ জন এবং সংরক্ষিত ৫টি আসনসহ সর্বমোট ৮৭৫ জন ছাত্র-ছাত্রী ভর্তি করা হয়।##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট