ইবিতে চাকরির জন্য কাফনের কাপড় পরে আন্দোলন

IU Pic 08বাসে অগ্নিসংযোগ- ভাংচুর, বাস অবরোধ, ভিসি কার্যলয় অবরোধসহ নানা ধ্বংসাত্মক কর্মকান্ডের পর ইসলামী বিশ্ববিদ্যালয়ে এবার মাথায় কাফনের কাপড় বেঁধে আন্দোলনে নেমেছে চাকরি প্রত্যাশীরা। মঙ্গলবার বিকেল সাড়ে তিনটা পর্যন্ত ভিসিকে তার কার্যালয়ে অবরুদ্ধ করে রাখে চাকরি প্রত্যাশীরা।

 

প্রত্যক্ষদর্শীরা জানায়, চাকরি প্রত্যাশী সাবেক ছাত্র নেতাসহ ২০/২৫জন চাকরি প্রত্যাশী সাড়ে ১২টার দিকে প্রশাসন ভবনের ভিসি অফিসসহ সকল অফিসের কর্মকর্তা ও কর্মাচারীদের জোর পূর্বক বের করে দেয়। কর্মকর্তারা চলে গেলে ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকারকে তার কার্যালয়ে অবরুদ্ধ করে রাখে। এসময় তারা মাথায় কাফনের কাপর বেঁধে বিক্ষোভ করতে থাকে।

 

এদিকে বেলা ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত হিসাব পরিচালক আয়াত আলী ভিসির কার্যালয়ে গেলে চাকরি প্রত্যাশীরা তাকে লাঞ্ছিত করে বলে অভিযোগ পাওয়া গেছে। এসময় উপস্থিত প্রক্টরের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

 

Post MIddle

ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকারের সাথে কথা বললে তিনি জানান-“চাকরির দাবিতে আন্দোলন করে প্রশাসনকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলা হচ্ছে। আমরা সংকট সমাধানের চেষ্টা করে যাচ্ছি।”

 

উল্লেখ্য, গত কয়েক বছর ধরে বিশ্ববিদ্যালয়ের বাসে অগ্নিসংযোগ, ভাংচুর, বাস অবরোধ, ভিসি কার্যালয় ও প্রশাসন ভবন অবরোধ, শিক্ষক-কর্মকর্তাদের লাঞ্ছিত করা, ভর্তি পরীক্ষায় জালিয়াতি, টেন্ডারবাঁজিসহ ডজন ডজন অভিযোগ রয়েছে চাকরি প্রত্যাশী এই গ্রুপটির বিরুদ্ধে।

 

লেখাপড়া২৪.কম/নবীন/আরএইচ

পছন্দের আরো পোস্ট