শেকৃবিতে নবীনবরণ ও ক্যারিয়ার ডিজাইন প্রোগ্রাম

Audienceবিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে নিজেকে পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। শুধু পাঠ্যপুস্তকের গণ্ডির মধ্যে আবদ্ধ থাকলে চলবে না। বরং দেশ ও দশের খবর রাখতে হবে। মঙ্গলবার বিকালে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও ক্যারিয়ার ক্লাব স্বপ্নসিঁড়ি’র এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের নতুন শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত নবীনবরণ ও ক্যারিয়ার ডিজাইন প্রোগ্রামে বক্তারা এসব পরামর্শ দেন। এছাড়া অনুষ্ঠানে একাডেমিক এবং ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন অতিথিবৃন্দ।

 

স্বপ্নসিঁড়ি’র মডারেটর মোঃ মহব্বত আলীর সভাপতিত্বে ও অনুষদ কমিটির সাধারণ সম্পাদক শামিমা আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের গবেষণা বিভাগের পরিচালক ও অনুষদের সাবেক ডিন প্রফেসর ডঃ মোঃ আনোয়ারুল হক বেগ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বপ্নসিঁড়ি’র চিফ মডারেটর প্রফেসর ডঃ নুর মোঃ রহমতউল্লাহ, মডারেটর আবু জাফর আহমেদ মুকুল, কো-মডারেটর মির্জা সিনথিয়া সাবরিন ও স্বপ্নসিঁড়ি’র কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিবিদ মোঃ আবুল বাশার। এ সময় ক্লাবের বিভিন্ন কমিটির নেতৃবৃন্দ ও এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের নবীন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

Prizeঅনুষ্ঠানের শুরুতেই স্বপ্নসিঁড়ি, বিশ্ববিদ্যালয়, অনুষদ, বিভিন্ন বিভাগ, পরীক্ষার ধরণ, ভালো ফলাফলের উপায়, চাকুরির ক্ষেত্র ও বিদেশে শিক্ষাবৃত্তির সুযোগ নিয়ে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন ক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ আব্দুল্লাহ আল জাবের।

 

বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয় জীবনের শুরুতেই সঠিক দিক নির্দেশনার অভাবে ঝরে যায় অনেক মেধাবী মুখ। তাদেরকে সঠিক দিক নির্দেশনা দিয়ে ভালো ফলাফল অর্জনের পাশাপাশি সুন্দর ক্যারিয়ার গঠনের জন্য সচেতনতা সৃষ্টির পাশাপাশি সার্বিক সহায়তা করছে স্বপ্নসিঁড়ি। নবীন বরণ উপলক্ষে কুইজের আয়োজন করা হয়। প্রথম তিনজন বিজয়ীর হাতে পুরষ্কার তুলে দেন অতিথিগণ।

 

সভাপতির বক্তব্যে মোঃ মহব্বত আলী উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে সামনের দিনে ক্লাবের কার্যক্রমে সবাইকে সহায়তা করার আহ্বান জানান।#

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট