সিভাসুর পাঁচ শিক্ষার্থীর মার্ক স্টুডেন্ট স্কলারশীপ লাভ

_DSC2288চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের পাঁচজন কৃতি শিক্ষার্থী আমেরিকান ভেটেরিনারি মেডিসিন ফাউন্ডেশন কর্তৃক শিক্ষাবৃত্তি-২০১৬ লাভ করেছেন। মার্ক (গঊজঈক) এনিম্যাল হেলথ ভেটেরিনারি স্টুডেন্ট স্কলারশীপ প্রোগ্রাম-এর আওতায় বিশ্বমানের ভেটেরিনারিয়ান তৈরির লক্ষ্যে সারা বিশ্বের ভেটেরিনারি ও প্রাণি বিষয়ক ক্ষেত্রের শিক্ষার্থীদের উৎসাহিত করার লক্ষ্যে এ বৃত্তি প্রদান করা হয়ে থাকে। বৃত্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীরা প্রত্যেকে পাঁচ হাজার মার্কিন ডলার সমমানের টাকা বৃত্তি হিসেবে পাবেন। ২০১৫ সালেও এ বিশ্ববিদ্যালয়ের তিনজন শিক্ষার্থী এ সম্মানজনক শিক্ষাবৃত্তি লাভ করেছিলেন।

 

২০১৬ সালের মার্ক শিক্ষাবৃত্তির জন্য নির্বাচিতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি মেডিসিন অনুষদের ৩য় বর্ষের শিক্ষার্থী এসএম আবদুস সালাম, ২য় বর্ষের শিক্ষার্থী নুরুন নাহার চিশতি, হাফিজার রহমান, তানভীর আহমদ নিজামী ও সাবরিনা আলম।

 

Post MIddle

বৃত্তি প্রদানের উদ্দেশ্য অনুযায়ী শিক্ষার্থীরা ছাত্রজীবনে নির্দিষ্ট লক্ষ্য নিয়ে পড়াশোনা করবেন এবং স্ব স্ব ক্ষেত্রে নিজেদেরকে প্রতিষ্ঠিত করার চেষ্টা করবেন। এসএম আবদুস সালাম এর লক্ষ্য নিজ জেলা পাবনায় ব্যক্তিগত ভেটেরিনারি হাসপাতাল চালু করা। যেখানে সার্জারি ও মেডিসিনের সুযোগ সুবিধাসহ ভালমানের ভেটেরিনারিয়ান থাকবে।

 

নুরুন নাহার চিশতি একজন ভাল পোষাপ্রাণির চিকিৎসক হতে চান এবং সংক্রামক রোগ প্রতিরোধে মানুষকে সচেতন করতে আগ্রহী। হাফিজার রহমান সহচর প্রাণি ও পোষাপাখি প্রতিপালন এবং তাদের দ্বারা সৃষ্ট রোগ প্রতিরোধ করার জন্য মানুষের সচেতনতা বৃদ্ধির জন্য কাজ করতে ইচ্ছুক। তানভীর আহমদ নিজামী বাংলাদেশের বিপন্ন বাঘ সংরক্ষণের লক্ষ্যে একজন ভালমানের বন্যপ্রাণি চিকিৎসক হতে চান। সাবরিনা আলম বাংলাদেশের মানুষের আমিষের চাহিদা পূরণের লক্ষ্যে প্রাণিসম্পদ নিয়ে গবেষণা করতে চান।

 

বিশ্ববিদ্যালয়ের ভেটেনিারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মো. আহসানুল হক বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। আজ মঙ্গলবার দুপুরে শিক্ষার্থীরা তাঁর সাথে দেখা করতে গেলে তিনি তাদের নির্ধারিত ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা ও দিকনির্দেশনা প্রদান করেন। তিনি আশাপ্রকাশ করেন, ভবিষ্যতেও এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ ধরনের সম্মানজনক স্কলারশীপ অর্জন করবেন।

 

 

পছন্দের আরো পোস্ট