বাংলাদেশের সফেস্ট বেস্ট পারফরমেন্স এওয়ার্ড অর্জন

07.03.16ইউজিসি’র নেতৃত্বে বাংলাদেশী প্রতিনিধি দল সফেস্ট (সাউথ এশিয়ান ইউনিভার্সিটিজ ফেস্টিভ্যাল) ২০১৬-এ ‘বেস্ট পারফরমেন্স এওয়ার্ড’ অর্জন করেছে। ভারতের উত্তর প্রদেশের লক্ষ্মৌতে অবস্থিত বাবাসাহেব ভিমরাও আমবেদকার ইউনিভার্সিটিতে (২৯ ফেব্রুয়রি ২০১৬) তারিখে অনুষ্ঠিত ৯ম সাউথ এশিয়ান ইউনিভার্সিটিজ ফেস্টিভ্যাল-২০১৬ এওয়ার্ড প্রদান অনুষ্ঠানে ড. নাসিমা রহমান, পরিচালক (ভারপ্রাপ্ত) পরিকল্পনা ও উন্নয়ন বিভাগ, ইউজিসি ও ড. মোঃ ফখরুল ইসলাম, যুগ্ম-সচিব, ইউজিসি টিম ম্যানেজার হিসেবে উপস্থিত ছিলেন।

 

বাংলাদেশের ৮টি বিশ্ববিদ্যালয়ের ২৫ জন শিক্ষার্থী গান, নিত্য, মুকাভিনয়, পোস্টার তৈরি, আলোকচিত্র, বিতর্ক, দলীয় সংগীত ও ক্লেমডেলিং ইত্যাদি ইভেন্টে অংশগ্রহণ করেন এবং প্রতিযোগিতায় বেস্ট এওয়ার্ড পারফরমেন্স এওয়ার্ড অর্জন করেন। অনুষ্ঠানে অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলো হলো খুলনা বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়, ইবাইস ইউনিভার্সিটি, ইস্টার্ন ইউনিভার্সিটি, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং সাউথইস্ট ইউনিভার্সিটি। বাংলাদেশসহ ১০টি দেশের ৩০০ জন শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

 

দক্ষিণ এশীয় দেশসমূহের মধ্যে শিক্ষা, সামাজিক, সাংস্কৃতিক ও অর্থনৈতিক ক্ষেত্রে সক্রিয় সহযোগিতা ও পারস্পরিক সহায়তার আলোকে সাউথ এশিয়ান ইউনিভার্সিটিজ ফেস্টিভ্যাল আয়োজন করা হয়ে থাকে।

পছন্দের আরো পোস্ট